scorecardresearch
 

Durga Puja Meeting: আসছে পুজো, ক্লাবগুলিকে আরও অনুদান? আজ কমিটিগুলির সঙ্গে বসবেন মুখ্যমন্ত্রী

পুজোর বাকি আর মাত্র ৭৬ দিন। ইতিমধ্যে কিছু বড় পুজোগুলির থিমও প্রকাশ্যে এসেছে। চলতি বছর অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকেই পুজো শুরু হবে। পুজোর প্রস্তুতি নিয়ে আজ অর্থাৎ মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৪টে থেকে হবে এই বৈঠক। বিভিন্ন ক্লাব সংগঠনকে নিয়ে বৈঠকে হবে।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Puja Committeee Meeting: পুজোর বাকি আর মাত্র ৭৬ দিন। ইতিমধ্যে কিছু বড় পুজোগুলির থিমও প্রকাশ্যে এসেছে। চলতি বছর অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকেই পুজো শুরু হবে। পুজোর প্রস্তুতি নিয়ে আজ অর্থাৎ মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৪টে থেকে হবে এই বৈঠক। বিভিন্ন ক্লাব সংগঠনকে নিয়ে বৈঠকে হবে।

রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকা, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার ও প্রশাসনের অন্যান্য় শীর্ষকর্তারা এবং কলকাতা পুলিশ। দুর্গাপুজো কমিটিগুলির কর্তারাও থাকবেন। খবর অনুযায়ী, সর্বধর্মের প্রতিনিধিত্বরাও এখানে থাকবেন। 

পুজোর কর্তাদের সঙ্গে এই বৈঠকে মুখ্যমন্ত্রী ক্লাবগুলোর জন্য অনুদান, বিদ্যুতের বিল, পুজোর কার্নিভালের দিন সংক্রান্ত বিষয় নিয়ে ঘোষণা করেন। গত বছর দুর্গাপুজোর জন্য ক্লাবগুলিকে ১০ হাজার করে টাকা বাড়িয়ে  ৭০ হাজার টাকা দেওয়া হয়। গতবার প্রায় ৪৩ হাজার পুজো কমিটি এই টাকাগুলি পেয়েছিল। এবছরও অনুদান সংক্রান্ত কোনও চমক থাকবে কিনা তা আজ জানা যাবে। পুজোর নিরাপত্তা ব্যবস্থা সংক্রান্ত বিষয়েও আলোচনা হবে আজ।

আরও পড়ুন

গত বছর কমিটিগুলিতে যে ৭০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছিল, চলতি বছরের জন্য সেই অনুদানের অঙ্ক আরও বাড়তে পারে কিনা তাই দেখার। এছাড়া, বিদ্যুৎ বিল সংক্রান্ত নতুন কোনও ঘোষণা থাকতে পারে।

চলতি বছর ২ অক্টোবর, বুধবার পড়েছে মহালয়া। মহাপঞ্চমী ৮ অক্টোবর, মঙ্গলবার। ১৩ অক্টোবর, রবিবার  মহাদশমী। বড় থিম পুজো প্যান্ডেলগুলিতে ইতিমধ্যে প্যান্ডেলের কাজ শুরু হয়ে গেছে। আর মাস দুয়েক পরেই মা আসবেন বাপের বাড়ি। রথের দিনই খুঁটি পুজো সেরে ফেলেছে অধিকাংশ পুজো কমিটিগুলি।

Advertisement