scorecardresearch
 

Jyotipriya Mallick: 'ED অন্যায় কাজ করছে,' আদালতে পেশের আগে দাবি জ্যোতিপ্রিয়র

সোমবার জ্যোতিপ্রিয় মল্লিককে নিয়ে আদালতের উদ্দেশে রওনা দেন ইডি-র আধিকারিকরা। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। রেশন বন্টন দুর্নীতি মামলায় গ্রেফতারির পর থেকে ইডি-র হেফাজতেই আছেন জ্যোতিপ্রিয় মল্লিক। সোমবার, ৬ নভেম্বর তাঁকে আদালতে পেশ করার কথা ছিল। সেই মতোই এদিন তাঁকে নিয়ে আদালতে রওনা দেন ইডি-র আধিকারিকরা।

Advertisement
আদালতে নিয়ে যাওয়া হচ্ছে জ্যোতিপ্রিয় মল্লিককে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে জ্যোতিপ্রিয় মল্লিককে
হাইলাইটস
  • আমি নির্দোষ। ইডি অন্যায় ও অনৈতিক কাজ করছে। এমনই দাবি করলেন জ্যোতিপ্রিয় মল্লিক।
  • তবে আদালতে তিনি ন্যয় বিচার পাবেন, এমনই বিশ্বাস রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রীর। তিনি জানান, তাঁর আশা, কোর্ট তাঁকে মুক্তি দেবে। 
  • সোমবার জ্যোতিপ্রিয় মল্লিককে নিয়ে আদালতের উদ্দেশে রওনা দেন ইডি-র আধিকারিকরা। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। রেশন বন্টন দুর্নীতি মামলায় গ্রেফতারির পর থেকে ইডি-র হেফাজতেই আছেন জ্যোতিপ্রিয় মল্লিক।

আমি নির্দোষ। ইডি অন্যায় ও অনৈতিক কাজ করছে। এমনই দাবি করলেন জ্যোতিপ্রিয় মল্লিক। তবে আদালতে তিনি ন্যয় বিচার পাবেন, এমনই বিশ্বাস রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রীর। তিনি জানান, তাঁর আশা, কোর্ট তাঁকে মুক্তি দেবে। তবে তিনি গাড়িতে ওঠার আগে এটাও বলেন, 'আমি ভাল নেই….'

সোমবার জ্যোতিপ্রিয় মল্লিককে নিয়ে আদালতের উদ্দেশে রওনা দেন ইডি-র আধিকারিকরা। আজ তাঁকে আদালতে পেশ করা হবে। রেশন বন্টন দুর্নীতি মামলায় গ্রেফতারির পর থেকে ইডি-র হেফাজতেই আছেন জ্যোতিপ্রিয় মল্লিক। সোমবার, ৬ নভেম্বর তাঁকে আদালতে পেশ করার কথা ছিল। সেই মতোই এদিন তাঁকে নিয়ে আদালতে রওনা দেন ইডি-র আধিকারিকরা। সেই সময়েই সংবাদমাধ্যমের উদ্দেশে এই বার্তা দেন জ্যোতিপ্রিয়। প্রাক্তন খাদ্যমন্ত্রীর দাবি, তাঁর কোনও দোষ নেই। ইডি অন্যায়, অনৈতিক কাজ করছে। তিনি বলেন, 'আমার বিশ্বাস, আদালত আমাকে মুক্তি দেবে।'

এর আগে অবশ্য বেশ আত্মবিশ্বাসী ছিলেন 'বালু'। তিনি বলেছিলেন, 'দিন চারেক পরেই সবাই সব কিছু জানতে পারবেন। আমি মুক্ত হয়েই গিয়েছি। আর চার দিনের অপেক্ষা।'

যদিও, ইডি সূত্রে খবর, এদিন আদালতে পেশ করে ইডি আবার তাঁকে নিজেদের হেফাজতে চাইবে। ফের কাস্টডির আবেদন করতে পারেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। 

গত কয়েকদিন ধরেই রেশন বন্টন দুর্নীতির তদন্তে জোরকদমে নেমেছে ইডি। বেশ কয়েকটি সংস্থা থেকে শুরু করে একাধিক মন্ত্রী ঘনিষ্ঠের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত শনিবারও ২৭ ঘণ্টা টানা তল্লাশি চালান তদন্তকারীরা। জানা গিয়েছে, একাধিক তথ্য মিলেছে। এদিন সেগুলি ব্যবহার করে জ্যোতিপ্রিয়কে ফের হেফাজতে রাখতে ব্যবহার করতে পারে। এমনই তথ্য মিলেছে ইডি সূত্রে। 

জ্যোতিপ্রিয় শুরু থেকেই দুর্নীতির সমস্ত অভিযোগ নস্যাৎ করেছেন জ্যোতিপ্রিয়। এর আগে গত ৩ নভেম্বর তাঁকে কমান্ড হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সেই সময়েও নিজেকে নির্দোষ বলে দাবি করেছিলেন জ্যোতিপ্রিয়। তাঁকে ফাঁসানো হয়েছে বলেও অভিযোগ তোলেন। রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তোলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী। 'অভিষেক বন্দ্যোপাধ্য়ায় সব জানেন,' বলেও দাবি করেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement