scorecardresearch
 

Sheikh Shajahan: সন্দেশখালির শাহজাহানকে ED-র চতুর্থ সমন, ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতেও হানা

পলাতক শেখ শাহজাহান ঘনিষ্ঠ আমদানি-রফতানি ব্যবসায়ীর বাড়িতে হানা দিল ইডি। রেশন দুর্নীতিতে অভিযুক্ত শেখ শাহজাহানের অস্বস্তি বাড়ল।  ইডি সূত্রে জানা গিয়েছে শেখ শাহজাহানের সঙ্গে সম্পর্ক রয়েছে হাওড়ার ওই ব্যবসায়ীর। এই ব্যবসায়ীর মাছের ব্যবসা ছিল। যিনি শাহজাহানের সঙ্গে কোনওভাবে জড়িত।

Advertisement

Sheikh Shajahan: পলাতক শেখ শাহজাহান ঘনিষ্ঠ আমদানি-রফতানি ব্যবসায়ীর বাড়িতে হানা দিল ইডি। রেশন দুর্নীতিতে অভিযুক্ত শেখ শাহজাহানের অস্বস্তি বাড়ল।  ইডি সূত্রে জানা গিয়েছে শেখ শাহজাহানের সঙ্গে সম্পর্ক রয়েছে হাওড়ার ওই ব্যবসায়ীর। এই ব্যবসায়ীর মাছের ব্যবসা ছিল। যিনি শাহজাহানের সঙ্গে কোনওভাবে জড়িত।

হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা-সহ মোট ছ’জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। শাহজাহানের বিরুদ্ধে চাষের জমি হাতিয়ে ভেড়ি তৈরি করা। সেখানে নিজের ব্যবসা চালানোর অভিযোগ করেন গ্রামবাসীরা। আমদানি-রফতানির এই ব্যবসায়ী জমি-ভেড়িতে টাকা বিনিয়োগ করেছইলেন কি না। সীমান্তের বাইরে মাছ পাঠানো হত কি না, তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এরই মধ্যে আবার, চতুর্থবারের জন্য শাহজাহানকে সমন করে ইডি। আগামী ২৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টায় কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজির হতে হবে। 

আরও পড়ুন

রেশন দুর্নীতিতে প্রায় ১০ হাজার কোটি টাকার তছরুপ হয়েছে বলে দাবি করেছে ইডি। গত ৫ জানুয়ারি ইডি দল যখন শাহজাহান শেখের বাড়িতে অভিযান চালাতে পৌঁছায়, তখন সেখানে কিছু লোক ইডি আধিকারিকদের ওপর হামলা চালায়।

শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত তৃণমূল নেতা শিবপ্রসাদ হাজরা, উত্তম সর্দারদের আগেই গ্রেফতার করা হয়েছে। জোর করে জমি দখল, মহিলাদের উপর অত্যাচার, যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে শাহজাহান-ঘনিষ্ঠ একাধিক নেতার বিরুদ্ধে। তারপর থেকেই নতুন করে তেতে রয়েছে সন্দেশখালি। গ্রেফতার করা হয় উত্তম, বিজেপি নেতা বিকাশ সিংহকেও। ধৃত প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার। শেখ শাহজাহান এখনও অধরা।

Advertisement