scorecardresearch
 

রাজ্যে সবাইকে বিনামূল্যে করোনার টিকা, ঘোষণা মমতার

ভোটের ফল ঘোষণা ২ মে। ৫ মে থেকে এই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Mamata
হাইলাইটস
  • রাজ্যবাসীকে করোনার ভ্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে, ঘোষণা মমতার
  • আজ দক্ষিণ দিনাজপুরে সভা থেকে এই ঘোষণা করেন মমতা
  • ৫ মে থেকে এই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হবে

রাজ্যবাসীকে বিনামূল্যো করোনার টিকা দেওয়া হবে। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দক্ষিণ দিনাজপুরের তপন থেকে এই ঘোষণা করেন তিনি। 

সভা থেকে মমতা বলেন, 'শরীার খারাপ হলে চিকিৎসা করাবেন। আমাদের আন্তরিকতার কোনও অভাব নেই। আমরা আপনাদের পাশেই রয়েছি। গতকাল ডাক্তার-নার্সদের সঙ্গে কথা বলেছি। রাজ্যে ২০০ সেফ হাউস ও ১০০ কোভিড হাসপাতাল নিয়েছি। এখন আমাদের হাতে ভ্যাকসিন আসছে। মেশিনারি রেডি হলেই সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে।'

আরও পড়ুন : আজও গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী! চাঞ্চল্যকর অভিযোগ মমতার

তিনি আরও বলেন, ভোটের ফল ঘোষণা ২ মে। ৫ মে থেকে এই ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। ১৮ বছরের পর থেকে সবাইকেই ভ্যাকসিন দেওয়া হবে। সেজন্য রাজ্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। 

আরও পড়ুন: VIDEO: সাতসকালেই ভোট দিলেন BJP নেতা অর্জুন সিং

প্রসঙ্গত, আজ সকালেই করোনা ভ্যাকসিনের দাম নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। দেশজুড়ে ভ্যাকসিনের একটাই দাম নির্ধারণ করার পক্ষে সওয়াল করেন তিনি। বলেন, 'এক দেশ, এক দল, এক নেতার পক্ষে সবসময় চিৎকার করে বিজেপি। তাহলে করোনার ভ্যাকসিনের একটাই দাম দেশজুড়ে কেন করছে না? দেশের মানুষের বিনা পয়সায় করোনার ভ্যাকসিন প্রয়োজন। ধর্ম-বর্ণ-সম্প্রদায় নির্বিশেষে সবাই সেটাই দাবি করছে। দেশজুড়ে  ভ্যাকসিনের একটাই দাম নির্ধারণ করা দরকার।' ভ্যাকসিনের দাম নিয়ে এই টানাপোড়েনের মধ্যেই তিনি বিনামূল্য ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করেন।