scorecardresearch
 

Gangasagar Mela 2023: এক টিকিটেই বাবুঘাট থেকে গঙ্গাসাগর , মেলা নিয়ে বড় পদক্ষেপ রাজ্যের

Gangasagar Mela 2023: মাসখানেক পরই গঙ্গাসাগর মেলা। এবছর পুণ্যার্থীদের হয়রানি কমাতে একাধিক নতুন পদক্ষেপ নেওয়া হচ্ছে। পরিবহন দপ্তরের তরফে পরিবহন সংক্রান্ত সমস্যা দূর করার প্রচেষ্টা নেওয়া হচ্ছে। জানা গেছে, গতবারের তুলনায় বাড়ানো হবে বাস, ভেসেল ও লঞ্চের সংখ্যা। পাশাপাশি বেসরকারি বাসের সংখ্যাও বাড়ানো হতে পারে। বেসরকারি বাস মালিকদের সঙ্গে বৈঠক করা হতে পারে।

গঙ্গাসাগর মেলা/ PTI গঙ্গাসাগর মেলা/ PTI
হাইলাইটস
  • মাসখানেক পরই গঙ্গাসাগর মেলা
  • এবছর পুণ্যার্থীদের হয়রানি কমাতে একাধিক নতুন পদক্ষেপ নেওয়া হচ্ছে
  • পরিবহন দপ্তরের তরফে পরিবহন সংক্রান্ত সমস্যা দূর করার প্রচেষ্টা নেওয়া হচ্ছে

Gangasagar Mela 2023: মাসখানেক পরই গঙ্গাসাগর মেলা (Gangasagr Mela 2023)। এবছর পুণ্যার্থীদের হয়রানি কমাতে একাধিক নতুন পদক্ষেপ নেওয়া হচ্ছে। রাজ্য় পরিবহন দপ্তরের (West Bengal Transport Department) তরফে পরিবহন সংক্রান্ত সমস্যা দূর করার প্রচেষ্টা নেওয়া হচ্ছে। জানা গেছে, গতবারের তুলনায় বাড়ানো হবে বাস, ভেসেল ও লঞ্চের সংখ্যা। পাশাপাশি বেসরকারি বাসের সংখ্যাও বাড়ানো হতে পারে। বেসরকারি বাস মালিকদের সঙ্গে বৈঠক করা হতে পারে।

এছাড়া, বাবুঘাট বা হাওড়া থেকে এক টিকিটেই গঙ্গাসাগরের কচুবেড়িয়াতে পৌঁছে যাবেন পুণ্যার্থীরা, এমন ব্যবস্থাও করা হচ্ছে।  আগে কাকদ্বীপের লট নম্বর আট থেকে ভেসেল ধরতে হত। এর জন্য আর দীর্ঘ লাইনে অপেক্ষায় করতে হত। সেই সমস্যা এবার কাটতে চলেছে। 
 
সোমবার সাগরের মেলা অফিসে পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী উচ্চ পর্যায়ের বৈঠক করেন। সেখানে এই সিদ্ধান্ত নিতে নেওয়া হয়। গতকাল বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা, জেলাশাসক সুমিত গুপ্তা সহ পরিবহন দপ্তরের আধিকারিকরাও। 

গত ২ বছর কোভিডের কারণে বহু পুণ্যার্থীই সাগরে আসতে পারেননি। এবার কোভিড বিধি না থাকায় প্রচুর মানুষের জমায়েত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাই ২০২৩-এর গঙ্গাসাগর মেলায় প্রশাসনিক কোনও গাফিলতি যাতে না থাকে তা দেখা হচ্ছে।