scorecardresearch
 

Gold Recovery in Howrah Station: ব্যাগ খুলতেই বেরোল কোটি টাকার সোনা, হাওড়া স্টেশনে ধৃত ১

হাওড়া স্টেশন থেকে ফের সোনা উদ্ধার করা হল। বুধবার বিকেলে প্রায় ২ কেজি ৬৮০ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা সোনার বাজারমূল্য ১ কোটি ৩৭ লক্ষ টাকা। গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে। 

Advertisement
সোনা উদ্ধার। প্রতীকী চিত্র। সোনা উদ্ধার। প্রতীকী চিত্র।
হাইলাইটস
  • হাওড়া স্টেশন থেকে ফের সোনা উদ্ধার করা হল।
  • প্রায় ২ কেজি ৬৮০ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে।
  • পাকড়াও করা হয়েছে এক ব্যক্তিকে। 

হাওড়া স্টেশন থেকে ফের সোনা উদ্ধার করা হল। বুধবার বিকেলে প্রায় ২ কেজি ৬৮০ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা সোনার বাজারমূল্য ১ কোটি ৩৭ লক্ষ টাকা। পাকড়াও করা হয়েছে এক ব্যক্তিকে। 

পুলিশ সূত্রে খবর, হাওড়া স্টেশনের ৯ নম্বর প্ল্যাটফর্মে এক ব্যক্তিকে দেখে সন্দেহ হয় আরপিএফের। ওই ব্যক্তির কাছে একটি কালো রঙের ব্যাগ ছিল। সন্দেহ হওয়ায ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে রেল পুলিশ। 

কালো ব্যাগে কী রয়েছে, তা দেখতে চায় পুলিশ। কিন্তু প্রথমে ওই ব্যক্তি ব্যাগ খুলতে চাননি বলে জানিয়েছেন তদন্তকারী। এতে আরও সন্দেহ বাড়ে পুলিশের। পরে ব্যাগ খুলতেই সোনার গয়না দেখতে পায় রেল পুলিশ। কোনও বৈধ কাগজ না থাকায় পাকড়াও করা হয় ওই ব্যক্তিকে। একটি ট্রেনের টিকিট ছিল ওই ব্যক্তির কাছে। 

আরও পড়ুন

পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তির নাম বিভাস আদক। তিনি হাওড়ার জয়পুরের বাসিন্দা। কোথা থেকে এত সোনা পেলেন ওই ব্যক্তি? এই সোনার গয়না কোথায় নিয়ে যাচ্ছিলেন? তদন্ত শুরু করেছে পুলিশ। এই চক্রে আর কেউ জড়িত রয়েছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। 

এর আগেও হাওড়া স্টেশন থেকে একাধিক বার সোনা উদ্ধার করা হয়েছে। গত বছর মে মাসে ব্যস্ততম হাওড়া স্টেশন থেকে প্রায় ৩ কেজি সোনা উদ্ধার করা হয়েছিল। যার বাজারমূল্য প্রায় ২ কোটি টাকা। এক ব্যক্তিকে আটক করেছিল রেল রক্ষী বাহিনী। গত বছর মার্চ মাসেও হাওড়া স্টেশন থেকে সোনা উদ্ধার করা হয়েছিল। সেবারও কালো ব্যাগ নিয়ে ঘুরতে দেখা গিয়েছিল এক ব্যক্তিকে। কালো ব্যাগ খুলতেই উদ্ধার হয় সোনার গয়না এবং বাট। অতীতে হাওড়া স্টেশন থেকে নগদ টাকা উদ্ধারের ঘটনাও প্রকাশ্যে এসেছিল। 

Advertisement

Advertisement