scorecardresearch
 

Weather Update: মারাত্মক গরম পড়বে, জারি লাল সতর্কতা, কোন কোন জেলায় লু বইবে?

দহনজ্বালা আরও বাড়বে। বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আরও বাড়বে তাপমাত্রা। যার ফলে অস্বস্তি বজায় থাকবে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতাতেও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি সব জেলায় লু বইবে। কোথাও কোথাও চরম তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে।

Advertisement
দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা জারি।
হাইলাইটস
  • বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আরও বাড়বে তাপমাত্রা।
  • যার ফলে অস্বস্তি বজায় থাকবে।
  • কলকাতাতেও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে।

দহনজ্বালা আরও বাড়বে। বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আরও বাড়বে তাপমাত্রা। যার ফলে অস্বস্তি বজায় থাকবে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতাতেও তাপপ্রবাহের পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি সব জেলায় লু বইবে। কোথাও কোথাও চরম তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। বৃষ্টির আপাতত কোনও সম্ভাবনা নেই। 

তাপপ্রবাহের সতর্কতা

হাওয়া অফিস জানিয়েছে, রবিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। দুই মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের কোথাও কোথাও চরম তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে লাল সতর্কতা। উত্তরবঙ্গের মালদা, দুই দিনাজপুরেও তাপপ্রবাহ বইতে পারে।

আরও পড়ুন

গরম বাড়বে আরও

আগামী ৩ দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা  ২-৪ ডিগ্রি করে বাড়বে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা বাড়বে। আগামী ৩ দিনে সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে বাড়বে। 

কোন কোন জেলায় বৃষ্টি?

 হাওয়া অফিস সূত্রে খবর,  বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 


কলকাতায় কত তাপমাত্রা?

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রির কাছে। মঙ্গলবার কলকাতার  সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ৩৯.১ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২৭.৮  ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরে  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৬৮ শতাংশ এবং ন্যূনতম ৩৩ শতাংশ। 
 

Advertisement