scorecardresearch
 

Weather Update: টানা ৫ দিন ব্যাপক বৃষ্টির পূর্বাভাস বাংলায়, কোন কোন জেলায়?

Weather Update: মঙ্গলবার থেকে টানা পাঁচদিন তুমুল বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বঙ্গোপসাগর থেকে প্রবল আর্দ্রতার প্রবেশের কারণে রাজ্যের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। রইল সম্পূর্ণ আপডেট…

Advertisement
মঙ্গলবার থেকে টানা পাঁচদিন তুমুল বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে টানা পাঁচদিন তুমুল বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।
হাইলাইটস
  • মঙ্গলবার থেকে টানা পাঁচদিন তুমুল বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।
  • বঙ্গোপসাগর থেকে প্রবল আর্দ্রতার প্রবেশের কারণে রাজ্যের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

Weather Update: মঙ্গলবার থেকে টানা পাঁচদিন তুমুল বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দেশের পূর্ব ও উত্তর-পূর্বে লখনউ, গয়া, অসম, নাগাল্যান্ডের বর্ষা যাওয়ার কারণে এবং বঙ্গোপসাগর থেকে প্রবল আর্দ্রতার প্রবেশের কারণে উত্তরবঙ্গের জেলাগুলিতে ২২ অগাস্ট থেকে ২৬ অগাস্ট, ২০২৩ এর মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

২২ অগাস্ট থেকে ২৬ অগাস্ট, ২০২৩ পর্যন্ত পূর্বাভাস:
আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকে টানা পাঁচদিন উত্তরবঙ্গের জেলাগুলির বেশিরভাগ জায়গায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে৷

উত্তরবঙ্গে কমলা ও হলুদ সতর্কতা:
•    কমলা সতর্কতা: আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২২ অগাস্ট থেকে ২৬ অগাস্ট পর্যন্ত আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার এক বা দুটি জায়গায় অতি ভারী বৃষ্টি সহ ভারী থেকে খুব ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে৷ জলপাইগুড়ি এবং কালিম্পং জেলার এক বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
•    হলুদ সতর্কতা: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকে পরবর্তি পাঁচদিন উত্তরবঙ্গের দার্জিলিং, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলার এক বা দুই জায়গায় ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন

উত্তরবঙ্গে পাঁচদিনের ভারী বৃষ্টিপাতের সম্ভাব্য প্রভাব:
উত্তরবঙ্গে পাঁচদিনের ভারী বৃষ্টিপাতের সম্ভাব্য প্রভাব সম্পর্কেও আগাম সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলিতে পাঁচদিনের ভারী বৃষ্টিপাতের ফলে দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় ভূমিধসের প্রবল আশঙ্কা রয়েছে। এর পাশাপাশি, উত্তরের নদীগুলির জলস্তর বেশ কিছুটা বৃদ্ধি পেতে পারে। পৌরসভা ও কর্পোরেশনের নিচু এলাকাগুলি এই পাঁচদিনের বৃষ্টিপাতের ফলে জলমগ্ন হয়ে পড়তে পারে। ফসল ও শাকসবজির ক্ষতির প্রবল আশঙ্কা রয়েছে। এছাড়া, ভারী বৃষ্টিপাতের সময় উত্তরবঙ্গের জেলাগুলিতে দৃশ্যমানতা হ্রাস পাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

Advertisement