scorecardresearch
 

নার্সিংহোমে ভর্তিই হননি, জনাইয়ের মহিলার স্বাস্থ্যসাথী কার্ড থেকে কাটা গেল টাকা

মহিলার নাম মিনা সাঁতরা। ওই মহিলা জানাচ্ছেন বুধবার পয়লা সেপ্টেম্বর তাঁর মোবাইলে একটি এসএমএস আসে যে তিনি নাকি গতমাসের ২৭ তারিখ ডানকুনির অরুণোদয় নার্সিহোমে ভর্তি হয়েছিলেন এবং ৩০ তারিখ সেখান থেকে ছাড়া পান। এর জন্য তাঁর স্বাস্থ্যসাথীর (Swasthya Sathi Card) অ্যাকাউন্ট থেকে একবার ৩৫ হাজার ও একবার ৫৫ হাজার, মোট ৯০ হাজার টাকা কাটা হয়।

Advertisement
মিনা সাঁতরা মিনা সাঁতরা
হাইলাইটস
  • স্বাস্থ্যসাথী কার্ড থেকে কাটা গেল টাকা
  • নার্সিংহোমে ভর্তিই হননি, দাবি মহিলার
  • মুখে কুলুপ নার্সিংহোম কর্তৃপক্ষের

হাসপাতালে ভর্তিই হননি, তাও স্বাস্থ্যসাথীর কার্ড থেকে কাটা হল টাকা। এমনটাই অভিযোগ হুগলির চণ্ডীতলার জনাইয়ের (Janai Hooghly) এক মহিলার। এই নিয়ে প্রশাসনকে জানালেও এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলেই জানাচ্ছেন তিনি। অন্যদিকে যে নার্সিংহোমের তরফে টাকা কাটা হয়েছে তারা এই বিষয়ে কোনও মুখ খুলতে চায়নি। 

অভিযোগকারিণী মহিলার নাম মিনা সাঁতরা। ওই মহিলা জানাচ্ছেন বুধবার পয়লা সেপ্টেম্বর তাঁর মোবাইলে একটি এসএমএস আসে যে তিনি নাকি গতমাসের ২৭ তারিখ ডানকুনির অরুণোদয় নার্সিহোমে ভর্তি হয়েছিলেন এবং ৩০ তারিখ সেখান থেকে ছাড়া পান। এর জন্য তাঁর স্বাস্থ্যসাথীর (Swasthya Sathi Card) অ্যাকাউন্ট থেকে একবার ৩৫ হাজার ও একবার ৫৫ হাজার, মোট ৯০ হাজার টাকা কাটা হয়। কিন্তু তিনি কোনও নার্সিংহোমে ভর্তি হননি বলেই দাবি ওই মহিলার। তাঁর দাবি তিনি সম্পূর্ণ সুস্থ। 

এসএমএস দেখার পরেই স্থানীয় পঞ্চায়েত সদস্যের কাছে যান মিনা সাঁতরা। তাঁকে পঞ্চায়েতে পাঠান সদস্য। কিন্তু পঞ্চায়েতের তরফে কোনওরকম ব্যবস্থা নেওয়া হয়নি বলেই জানাচ্ছেন তিনি। এমনকী থানায় গেলে, সেখানেও কোনওরকম সুরাহা হয়নি। এই পরিস্থিতিতে তিনি কোনও নার্সিংহোমে ভর্তি না হওয়া সত্ত্বেও কেন টাকা কাটা হল সেই প্রশ্নই তুলছেন ওই মহিলা। অন্যদিকে এই বিষয়ে ডানকুনির অরুণোদয় নার্সিংহোমের (Arunodoy Nursing Home ) সঙ্গে যোগাযোগ করে সংবাদমাধ্যমে। যদিও নার্সিংহোমের তরফে এই বিষয়ে কোনওকিছু বলা হয়নি। 


 

Advertisement