scorecardresearch
 

Post Mortem Report: পোস্টমর্টেম রিপোর্ট কোথায়-কীভাবে পাবেন? VIDEO করে জানাল পুলিশ

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় ময়নাতদন্তের রিপোর্ট বা পোস্টমর্টেম রিপোর্ট নিয়ে প্রশ্ন উঠেছে নানা মহলে। এই আবহে আলোচনায় উঠে এসেছে ময়নাতদন্ত রিপোর্ট। ময়নাতদন্ত রিপোর্ট কোথায় এবং কীভাবে পাওয়া যায়, এই নিয়ে জনমানসে বিভ্রান্তি রয়েছে। সেই বিভ্রান্তি দূর করতে উদ্যোগী হল হাওড়া পুলিশ। 

Advertisement
প্রতীকী চিত্র। প্রতীকী চিত্র।
হাইলাইটস
  • তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে প্রপ
  • ময়নাতদন্তের রিপোর্ট কীভাবে পাওয়া যায়।
  • জানাল রাজ্য পুলিশ।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় ময়নাতদন্তের রিপোর্ট বা পোস্টমর্টেম রিপোর্ট নিয়ে প্রশ্ন উঠেছে নানা মহলে। এই আবহে আলোচনায় উঠে এসেছে ময়নাতদন্ত রিপোর্ট। 

ময়নাতদন্ত রিপোর্ট কোথায় এবং কীভাবে পাওয়া যায়, এই নিয়ে জনমানসে বিভ্রান্তি রয়েছে। সেই বিভ্রান্তি দূর করতে উদ্যোগী হল হাওড়া পুলিশ। 

ময়নাতদন্তের রিপোর্ট কোথায়-কীভাবে পাওয়া যায়?

আরও পড়ুন

ভিডিয়োর মাধ্যমে এই ব্যাপারে জানিয়েছেন হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ ত্রিপাঠী। বলেছেন, 'অস্বাভাবিক মৃত্যুর যে কোনও ঘটনায় ময়নাতদন্ত বা পোস্টমর্টেম হওয়াটা বাধ্যতামূলক। কিন্তু মৃতের আত্মীয়পরিজন কোথায় কীভাবে সেই পোস্টমর্টেম রিপোর্ট পাবেন,সে নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে, ধোঁয়াশা রয়েছে।'

এই প্রসঙ্গে প্রবীণ জানান, 'যদি কোনও দুর্ঘটনা হয়, কেউ মারা যান, অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে, তখন আত্মীয়রা হাসপাতালে যাবেন না থানায়, কোথায় গেলে পোস্টমর্টেম রিপোর্ট পাবেন, তা নিয়ে বিভ্রান্ত হন। আমরা চেষ্টা করছি, খুব তাড়াতাড়ি অনলাইনে পোস্টমর্টেম রিপোর্ট পাবেন। তবে সেটা যতদিন না হচ্ছে, পোস্টমর্টেম রিপোর্টের জন্য থানায় আবেদন করতে হবে। এজন্য কোনও টাকা লাগবে না। পোস্টমর্টেম করছেন যিনি, তাঁর কাছ থেকে রিপোর্ট পেলে থানা দিয়ে দেবে। নথি যাচাই করে সঙ্গে সঙ্গে দেওয়া হবে পোস্টমর্টেম রিপোর্ট। কোনও সমস্যা হলে কন্ট্রোল রুমে ফোন করে জানাতে পারেন।' এই ভিডিয়ো বার্তাটি রাজ্য পুলিশের এক্স হ্যান্ডলে শেয়ার করা হয়েছে। 

অন্য দিকে, আরজি করে ঘটনার প্রতিবাদে আজও কর্মবিরতিতে চিকিৎসকরা। আজ থেকে আউটডোর পরিষেবা বন্ধ রেখে প্রতিবাদ জানানো হচ্ছে। মঙ্গলবার আরজি করে যান অপর্ণা সেন-সহ বুদ্ধিজীবীদের একাংশ। আরজি করে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন অপর্ণা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছেন পরিচালক-অভিনেত্রী। তিনি বলেন, ' কেন প্রথমে আত্মহত্যা বলা হল? কার নির্দেশে? পুলিশ তড়িঘড়ি ময়নাতদন্ত করার জন্য উঠে পড়ে লাগল কেন? যে হাসপাতালে এমন ঘটনা ঘটেছে, সেখানেই কেন ময়নাতদন্ত করা হল? আরজি করে সিসিটিভি নেই কেন? পুলিশের ভূমিকা নিয়ে তদন্ত হোক।'
 

Advertisement

Advertisement