scorecardresearch
 

I.N.D.I.A Seat Sahring: সপা, আপের মতো তৃণমূলের সঙ্গেও হবে কংগ্রেস জোট? জল্পনার মাঝে এল ডেরেক-বার্তা

উত্তরপ্রদেশ ও আপের (পঞ্জাব ছাড়া) সঙ্গে অন্য জায়গায় কংগ্রেসের আসন ভাগাভাগির পর প্রশ্ন উঠছে, এবার কি তবে তৃণমূল? যদিও, এমন কিছুই হচ্ছে না বলে জানিয়েছেন কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। প্রধান দলগুলির আসন ভাগাভাগিতে ইন্ডিয়া জোটের রাজনৈতিক ল্যান্ডস্কেপে উল্লেখযোগ্য পরিবর্তন।

Advertisement
Derek_O'Brien_TMC Derek_O'Brien_TMC

Congress- TMC Seat Sharing: উত্তরপ্রদেশ ও আপের (পঞ্জাব ছাড়া) সঙ্গে অন্য জায়গায় কংগ্রেসের আসন ভাগাভাগির পর প্রশ্ন উঠছে, এবার কি তবে তৃণমূল? যদিও, এমন কিছুই হচ্ছে না বলে জানিয়েছেন কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। প্রধান দলগুলির আসন ভাগাভাগিতে ইন্ডিয়া জোটের রাজনৈতিক ল্যান্ডস্কেপে উল্লেখযোগ্য পরিবর্তন।

সমাজবাদী পার্টির সঙ্গে উত্তরপ্রদেশে আসন ভাগাভাগি হয়ে গেছে। আপের সঙ্গে কংগ্রেসের আসন ভাগাভাগি হয়ে গিয়েছে। দিল্লি, হরিয়ানা, গুজরাত, গোয়া এবং চণ্ডীগড় আসন ভাগাভাগির জন্য প্রস্তুত। এরপরই বাংলায় মমতার তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে আসন ভাগাভাগি নিয়ে আলোচনা আবার শুরু হয়েছে। তবে তৃণমূলের সঙ্গে কি কংগ্রেসের জোট হবে? ইন্ডিয়া জোট অবশেষে কী রূপ নিচ্ছে? ডেরেকের বার্তা 'একলা চলো'। ইন্ডিয়া জোটে হাতের হাত না ধরলে মমতা বন্দ্যোপাধ্যায় একমাত্র দল যারা আসন সমঝোতার বাইরে থাকবেন।

শুক্রবার ডেরেক বলেছেন, "পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা আসন, অসমের কয়েকটি এবং মেঘালয়ের একটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে দল। এক্ষেত্রে দলের অবস্থানে কোনও পরিবর্তন হয়নি। কংগ্রেস এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল, যারা বিরোধী ব্লক ইন্ডিয়ার অংশ।"

আরও পড়ুন

তৃণমূল নেতা ডেরেক ও'ব্রায়েন বলেছেন, "কয়েক সপ্তাহ আগে...পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে তৃণমূল বাংলার ৪২টি আসনে লড়ছে। আমরাও নির্বাচনে ময়দানে আছি। অসমের কয়েকটি আসন এবং মেঘালয়ের তুরা লোকসভা আসন। এই অবস্থানে কোনও পরিবর্তন নেই।" 

যদিও সূত্রের খবর, আসন ভাগাভাগির জন্য কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে আলোচনা চলছে এবং শীঘ্রই এটি চূড়ান্ত হবে। অসমে দুটি এবং মেঘালয়ে একটি আসন চেয়েছে তৃণমূল, যা নিয়ে আলোচনা করা হচ্ছে।

Advertisement