scorecardresearch
 

Jangipur And Samserganj Election : জঙ্গিপুর-সামশেরগঞ্জে ভোট যুদ্ধ, আঁটোসাঁটো নিরাপত্তা বলয়

নির্বাচনে যে কোনওরকম অশান্তি এড়াতে রয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য দুই কেন্দ্রের প্রতিটি বুথেই থাকছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ৫০ শতাংশের বেশি বুথে থাকছে সিসি ক্যামেরা।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা ভোট
  • দুই প্রার্থীর মৃত্যুতে স্থগিত ছিল নির্বাচন
  • ভোটে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

বৃহস্পতিবার ভোট যুদ্ধ। মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে হতে চলেছে বিধানসভা নির্বাচন। গত বিধানসভা নির্বাচনের সময় দুই প্রার্থীর মৃত্যুর জেরে স্থগিত হয়ে যায় ভোট। সেই দুই কেন্দ্রেই হতে চলেছে নির্বাচন। 

জঙ্গিপুরে ভোটের লড়াইতে রয়েছেন, তৃণমূল প্রার্থী জাকির হোসেন, বিজেপি প্রার্থী সুজিত দাস এবং আরএসপি প্রার্থী জানে আলম মিঞা। এর আগে গত বিধানসভা নির্বাচনের সময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। যার জেরে স্থগিত হয়ে যায় নির্বাচন। 

পাশাপাশি সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে নির্বাচনী লড়াইতে নেমেছেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম, বিজেপি প্রার্থী মিলন ঘোষ, কংগ্রেস প্রার্থী জৈদুর রহমান, এবং সিপিআইএম প্রার্থী মোদাসসর হোসেন। গত বিধানসভা নির্বাচনের সময় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। তাই তখন নির্বাচন স্থগিত রাখে কমিশন। প্রসঙ্গত এই কেন্দ্রে আলাদাভাবে প্রার্থী দিয়েছে বাম ও কংগ্রেস। 

নির্বাচনে যে কোনওরকম অশান্তি এড়াতে রয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। ভোট প্রক্রিয়া সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য দুই কেন্দ্রের প্রতিটি বুথেই থাকছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ৫০ শতাংশের বেশি বুথে থাকছে সিসি ক্যামেরা। বাকি বুথে থাকছে মাইকো অবজার্ভার। এছাড়া ভিডিও ক্যামেরায় বাকি বুথগুলির ভোট গ্রহণ রেকডিং করা হবে বলেও জানা যাচ্ছে।

প্রশাসন সূত্রে খবর, সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে রয়েছে মোট ৩২৯টি পোলিং স্টেশন। মোট ভোটার ২ লক্ষ ৩৭ হাজার ৭৫০ জন। তাঁদের মধ্যে শারীরিক ভাবে অক্ষম ভোটারের সংখ্যা ১,৫৮৫। আর জঙ্গিপুরে মোট পোলিং স্টেশনের সংখ্যা ৩৬৩। মোট ভোটার ২ লক্ষ ৫৫ হাজার ৯৯৮ জন। শারীরিকভাবে অক্ষম ভোটারের সংখ্যা ১,৭৬৭।
 

 

Advertisement
Advertisement