scorecardresearch
 

Junior Doctors Protest: এবার সোজা রাষ্ট্রপতিকে চিঠি, হস্তক্ষেপ চেয়ে ই-মেল করলেন জুনিয়র ডাক্তাররা

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হস্তক্ষেপ চাইলেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। শুক্রবার ই-মেল করে একটি চিঠি পাঠান তাঁরা। তবে রাষ্ট্রপতির তরফে এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি। এই আন্দোলনে রাষ্ট্রপতির কোনও সাহায্য করতে পারেন কিনা সেই আবেদন জানিয়ে চিকিৎসকদের এই ই-মেল।

Advertisement
অচলাবস্থা কাটাতে রাষ্ট্রপতিকে ইমেল জুনিয়র চিকিৎসকদের অচলাবস্থা কাটাতে রাষ্ট্রপতিকে ইমেল জুনিয়র চিকিৎসকদের

Junior Doctors Protest: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হস্তক্ষেপ চাইলেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। শুক্রবার ই-মেল করে একটি চিঠি পাঠান তাঁরা। তবে রাষ্ট্রপতির তরফে এখনও কোনও প্রতিক্রিয়া আসেনি। এই আন্দোলনে রাষ্ট্রপতির কোনও সাহায্য করতে পারেন কিনা সেই আবেদন জানিয়ে চিকিৎসকদের এই ই-মেল।

এই চিঠি উপরাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকেও পাঠিয়েছেন তাঁরা। আন্দোলনকারীদের দাবি, রাজ্য সরকার সমস্যা সমাধানে কোনও তৎপরতা দেখা যাচ্ছে না। বর্তমান পরিস্থিতি ও যা যা ঘটেছে সবকিছু বিস্তারিত জানানো হয় ইমেলে। এই অচলাবস্থার অবসানেই চিঠি দেওয়া হয় তাঁদের।

সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁদের কর্মবিরতি প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়। রাজ্য নিরাপত্তা সংক্রান্ত ব্যবস্থা কার্যকর করলেই তাঁদের ফেরৎ যাওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে থ্রেট কালচার সহ নিরাপত্তা, সুরক্ষা নিয়ে চিকিৎসকরা এখনও উদ্বিগ্ন। এছাড়াও, ৫ দফা দাবিতে অনড় তাঁরা। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রীদের সঙ্গে চিকিৎসকদের বৈঠক হওয়ার কথা ছিল, তবে প্রশাসন লাইভ স্ট্রিম করতে নিষেধ করায় মিটিং ভেস্তে যায়।

আরও পড়ুন

আন্দোলনকারীরা দাবি করেন রাজ্যের কোনও সদিচ্ছা দেখা যাচ্ছে না। হাসপাতালে চিকিৎসকদের সুরক্ষা, নিরাপত্তা নিশ্চিত করা ও তদন্তকে প্রভাবিত করতে পারে এমন ব্যক্তিদের তাদের পদ থেকে অপসারণের দাবি নিয়েও সরকারের তৎপরতা দেখআ যায়নি। এসব কিছু মিলিয়ে রাষ্ট্রপতির দারস্থ হন জুনিয়র চিকিরসকেরা।

শুক্রবার চতুর্থ দিনে পড়েছে আন্দোলনকারীদের অবস্থান প্রতিবাদ। বৃষ্টির ভিজে ত্রিপল মাথায় দিয়েও অব্যাহত আন্দোলন। স্বাস্থ্যভবনের সামনেই আন্দোলনরত চিকিৎসকেরা 'অভয়া ক্লিনিক' তৈরি করেন। এখান থেকেই রোগী দেখছেন তাঁরা। মিলছে ওষুধ।

Advertisement