scorecardresearch
 

'শিক্ষা রত্ন' প্রাক্তন হেডস্যরের ঝুলন্ত দেহ মেমারিতে, 'পেনশন পাননি,' দাবি স্ত্রীর

পূর্ব বর্ধমানের মেমারিতে নিজের বাড়িতেই উদ্ধার হয়েছে প্রাক্তন প্রধান শিক্ষক সুনীলকুমার দাসের দেহ। অবসরের পর ৩ বছর ধরে পেনশন পাচ্ছিলেন না। যার জেরে অবসাদে ভুগছিলেন বলে দাবি তাঁর পরিবারের। এই নিয়ে বারংবার দরকার করেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রাক্তন প্রধান শিক্ষকের ঝুলন্ত দেহ
  • পেনশন চালু না হওয়ায় অবসাদ
  • অভিযোগ মৃতের স্ত্রীয়ের

ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হেয়ার স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষকের। পূর্ব বর্ধমানের মেমারিতে নিজের বাড়িতেই উদ্ধার হয়েছে প্রাক্তন প্রধান শিক্ষক সুনীলকুমার দাসের দেহ। অবসরের পর ৩ বছর ধরে পেনশন পাচ্ছিলেন না। যার জেরে অবসাদে ভুগছিলেন বলে দাবি তাঁর পরিবারের। এই নিয়ে বারংবার দরকার করেও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। 

জানা গিয়েছে, চাকরি থেকে অবসরের পর ৩ বছর ধরে পেনশনের জন্য ঘুরছিলেন সুনীলকুমার দাস। বেশকয়েকবার স্কুল ও বিকাশভবনে গিয়েও হয়নি কোনও সুরাহা। ২০১৯ সালে শিক্ষারত্ন সম্মানে ভূষিত করা হয় তাঁকে। কিন্তু পেনশন চালু না হওয়ায় তিনি মানসিক অবসাদে ভুগছিলেন বলেই জানাচ্ছেন তাঁর স্ত্রী। অবশেষে নিজের বাড়ি থেকেই উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। দেহ উদ্ধার করে পাঠানো হয় ময়নাতদন্তের জন্য। 

এদিকে এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে শিক্ষামহলে। শিক্ষাবিদ পবিত্র সরকার এবিষয়ে একটি সংবাদমাধ্যমকে জানান, "ভয়ঙ্কর ও মর্মান্তিক ঘটনা। শিক্ষাদফতর সম্পর্কে দুর্নাম আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে। তোলা না দেওয়ার জন্যই এই পেনশন পাননি কি না তা অবিলম্বে তদন্ত করে দেখা দরকার। জানি না যে পাপ হয়েছে তার প্রয়শ্চিত্ত কীভাবে হবে। শিক্ষা প্রশাসন-সহ সমস্ত প্রশাসনের ওপর এর দায় এসে বর্তায়। আমি মনে করি অবিলম্বে এর একটা বিচারবিভাগীয় তদন্ত হওয়া দরকার।"

আরও পড়ুনএবার থেকে সেলফি তুলতে ১৪ হাজার টাকা নেবেন এই অভিনেত্রী, তাজ্জব ফ্যানরা

Advertisement