scorecardresearch
 

Kolkata Metro For New Year 2023: বর্ষবরণে অতিরিক্ত মেট্রো, ব্লু ও গ্রিন লাইনেও বাড়ানো হল ট্রেন; কতগুলি ?

Kolkata Metro For New Year 2023: বর্ষবরণের রাতে শহর কলকাতা জুড়ে উপচে পড়া ভিড় সামাল দিতে অতিরিক্ত মেট্রো পরিষেবা দেওয়া হবে। বড়দিনে মাত্রাতিরিক্ত ভিড়ের চাপ ছিল মেট্রোতে। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, ব্লু লাইন নর্থ-সাউথ করিডোরে নতুন বছরের দিন অতিরিক্ত মেট্রো থাকছে। গ্রিন লাইন অর্থাৎ ইস্ট-ওয়েস্ট করিডোরে ৪৪টি অতিরিক্ত মেট্রো থাকবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বর্ষবরণের রাতে শহর কলকাতা জুড়ে উপচে পড়বে ভিড়
  • মেট্রো যাত্রীদের সুবিধার্থে সকাল ৬টা ৫০ থেকে ১৩০টি পরিষেবার পরিবর্তে ১৮৮টি মেট্রো থাকবে

Kolkata Metro For New Year 2023: বর্ষবরণের (New Year) রাতে শহর কলকাতা (Kolkata) জুড়ে উপচে পড়া ভিড় সামাল দিতে অতিরিক্ত মেট্রো (Metro) পরিষেবা দেওয়া হবে। বড়দিনে মাত্রাতিরিক্ত ভিড়ের চাপ ছিল মেট্রোতে। মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, ব্লু লাইন নর্থ-সাউথ করিডোরে নতুন বছরের দিন অতিরিক্ত মেট্রো থাকছে। গ্রিন লাইন অর্থাৎ ইস্ট-ওয়েস্ট করিডোরে ৪৪টি অতিরিক্ত মেট্রো থাকবে।

মেট্রো যাত্রীদের সুবিধার্থে সকাল ৬টা ৫০ থেকে ১৩০টি পরিষেবার পরিবর্তে ১৮৮টি মেট্রো থাকবে। আপ ও ডাউন মিলিয়ে উভয় দিকে ৯৪টি করে মেট্রো চলবে৷ শুধু ১-লা জানুয়ারি, রবিবার থেকে নর্থ-সাউথ করিডোরে (ব্লু লাইন) রাত ১০:৩৫ মিনিট পর্যন্ত মেট্রো থাকবে।

প্রথম পরিষেবা:
সকাল ৬টা ৫০মিনিটে: কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রো, একই সময়ে দমদম থেকে কবি সুভাষেও মেট্রো চলবে।
সকাল ৬টা ৫৫ মিনিটে দমদম থেকে দক্ষিণেশ্বর।
সকাল ৭টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত।

ইস্ট-ওয়েস্ট করিডোরে সকাল ৯টা থেকে ৪৪টি পরিষেবা আপ ও ডাউন মিলিয়ে ৪৪টি মেট্রো চলবে৷ উল্লেখ্য, গ্রিন লাইনে রবিবার মেট্রো পরিষেবা থাকে না। তবে এদিন থাকছে।

ইস্ট-ওয়েস্ট করিডোরে প্রথম মেট্রো:
সকাল ৯ টায়: শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর V পর্যন্ত, একই সময়ে সল্টলেক সেক্টর V থেকে শিয়ালদহে মেট্রো ছাড়বে।

শেষ মেট্রো পরিষেবা:
সন্ধে সাড়ে ৭টায়: শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর V পর্যন্ত, একই সময়ে সল্টলেক সেক্টর V থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলবে।

এছা়ড়াও কুইক রেসপন্স টিম  থাকছে ৷ মহিলা আরপিএএফদের সংখ্যা বাড়ানো হচ্ছে ৷ মোতায়েন করা হবে একটি করে স্পেশাল টিম ৷ পার্ক স্ট্রিট, ময়দান ও এসপ্ল্য়ানেড স্টেশনে সকাল ১১টা থেকে ‘স্পেশাল টিম’ থাকবে ৷ এছাড়া, মেট্রোর কোচেও সেদিন বাড়তি নজরদারি চালাবে আরপিএফ ৷

Advertisement

Advertisement