scorecardresearch
 

Mominpur Violence: হিংসায় তপ্ত মোমিনপুর, কেন্দ্রীয় বাহিনীর দাবি শুভেন্দুর

Mominpur Violence: ফের প্রকাশ্যে এল হিংসার ঘটনা। কলকাতার মোমিনপুর এলাকায় রবিবার উত্তেজনা ছড়িয়ে পড়ে। যানবাহন ভাঙচুর থেকে পাথর ছোড়া হয়। মোমিনপুরে হিংসা ক্রমশ ছড়িয়ে পড়ার পরে, বিজেপির সোশ্যাল মিডিয়া প্রধান অমিত মালব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীন শাসক সরকারকে নিন্দা করেন। তিনি বলেন,  তাঁর শাসন আমলে অশান্তি সাধারণ হয়ে উঠছে।

Advertisement
মোমিনপুরে হিংসায় জড়ালো দুই সম্প্রদায় মোমিনপুরে হিংসায় জড়ালো দুই সম্প্রদায়
হাইলাইটস
  • ফের প্রকাশ্যে এল হিংসার ঘটনা
  • কলকাতার মোমিনপুর এলাকায় রবিবার দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে

Mominpur Violence: ফের প্রকাশ্যে এল হিংসার ঘটনা। কলকাতার মোমিনপুর এলাকায় রবিবার উত্তেজনা ছড়িয়ে পড়ে। যানবাহন ভাঙচুর থেকে পাথর ছোড়া হয়। মোমিনপুরে হিংসা ক্রমশ ছড়িয়ে পড়ার পরে, বিজেপির সোশ্যাল মিডিয়া প্রধান অমিত মালব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীন শাসক সরকারকে নিন্দা করেন। তিনি বলেন, তাঁর শাসন আমলে অশান্তি সাধারণ হয়ে উঠছে।

১৯৪৬ সালের নোয়াখালি হিংসার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, "যারা ইতিহাস থেকে শিক্ষা নেয় না তারা এর পুনরাবৃত্তি করতে পারে।" 

রবিবার হিংসা বাড়তে থাকায় গভীর রাতে বিপুল সংখ্যক মানুষ একবালপুর থানা ঘেরাও করে। হিংসার খবর পাওয়ার পর থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

রাজ্য বিজেপি মোমিনপুর এলাকায় জরুরি ভিত্তিতে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার দাবি জানানো হয়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে একটি চিঠি লিখে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর (সিএপিএফ) মতো বাহিনী মোতায়েন করার জন্য কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেন। তিনি দাবি করেন, রাজ্য সরকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে অক্ষম বলে মনে হচ্ছে"।

Advertisement

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও ট্যুইটে লিখেছেন, কারোর বাড়িতে হামলা হচ্ছে আর পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না।

কীভাবে এবং কেন উত্তেজনা ছড়িয়ে পড়ে সে বিষয়ে এখনও পর্যন্ত কোনও কারণ জানা যায়নি।
 

Advertisement