scorecardresearch
 

Rain Forecast Weather: টানা ৭ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার আপডেট

নিম্নচাপ কাটতেই চড়া রোদ। ভ্যাপসা গরমে হিমশিম খাচ্ছেন দক্ষিণবঙ্গবাসী। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গরম থেকে স্বস্তি মিললেও পুজোর সময় বৃষ্টি হলে ভোগান্তি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

Advertisement
বৃষ্টির পূর্বাভাস জারি। বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 
  • পুজোতেও দুর্যোগের আশঙ্কা।

নিম্নচাপ কাটতেই চড়া রোদ। ভ্যাপসা গরমে হিমশিম খাচ্ছেন দক্ষিণবঙ্গবাসী। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে গরম থেকে স্বস্তি মিললেও পুজোর সময় বৃষ্টি হলে ভোগান্তি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, ফের নিম্নচাপ ঘনাতে পারে।


দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে,  আজ থেকে ৭ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। তারপরেও বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ৭ অক্টোবর পর্যন্ত উত্তরের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রির কাছে। দুপুরে শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৭ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.৮ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৬৫ শতাংশ।

কেমন থাকবে তাপমাত্রা?

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।
 

Advertisement