scorecardresearch
 

Local Train Canceled: শনি-রবিতে শিয়ালদায় বহু ট্রেন বাতিল, ব্রিগেড ও ডার্বির দিনে ভোগান্তি এড়াতে রইল টাইম টেবিল

শিয়ালদা ডিভিশনে কাজ চলায় বেশ কিছু লোকাল ট্রেন বাতিলের পাশাপাশি ৬টি দূরপাল্লার ট্রেনের সময় ও রুট বদল করা হয়েছে। শনি ও রবিবার বেশকিছু ট্রেন বাতিল থাকবে। ১০ মার্চ তৃণমূলের ব্রিগেড সমাবেশ। পাশাপাশি রয়েছে আইএসএল-এর ডার্বিও। এর মধ্যেই রেলের এমন সিদ্ধান্ত।

Advertisement
শনি ও রবিবার বাতিল ট্রেন শনি ও রবিবার বাতিল ট্রেন
হাইলাইটস
  • শনিবার ও রবিবার একাধিক লোকাল ট্রেন বাতিল
  • রইল টাইম টেবিল

শিয়ালদা ডিভিশনে কাজ চলায় বেশ কিছু লোকাল ট্রেন বাতিলের পাশাপাশি ৬টি দূরপাল্লার ট্রেনের সময় ও রুট বদল করা হয়েছে। শনি ও রবিবার বেশকিছু ট্রেন বাতিল থাকবে। ১০ মার্চ তৃণমূলের ব্রিগেড সমাবেশ। পাশাপাশি রয়েছে আইএসএল-এর ডার্বিও। এর মধ্যেই রেলের এমন সিদ্ধান্ত। তবে যে সময়ের ট্রেনগুলি বাতিল করা হয়েছে তাতে এই দুই বড় ইভেন্টের ক্ষেত্রে কোনও প্রভাব পড়বে না বলেই মনেদ করা হচ্ছে। নৈহাটি এবং নৈহাটি লিংক কেবিনের মধ্যে ডাউন ব্যান্ডেল লাইনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ চলবে বলে জানিয়েছে রেল। মধ্যমগ্রাম ও বিরাটি স্টেশনের মধ্যে ডাউন লাইনে রক্ষণাবেক্ষনের  কারণে শনিবার ও রবিবার ট্রাফিক ব্লকের পরিকল্পনা করা হয়েছে৷ ফলে ট্রেন চলাচলে বিঘ্নিত হবে। 

কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে?
শনিবার বাতিল করা হয়েছে চারটি লোকাল ট্রেন। রাত ২৩:৫৮-র নৈহাটি ব্যান্ডেল লোকাল বাতিল করা হয়েছে। ২৩:২৬-এর ব্যান্ডেল-নৈহাটি লোকালও বাতিল থাকবে শনিবার। ২২:৫৮-র শিয়ালদা বনগাঁ লোকালও বাতিল করা হয়েছে। ২২:৪০-এর বনগাঁ-শিয়ালদা লোকালও অইদিন বাতিল থাকবে বলে জানিয়ে দিয়েছে রেল। পাশাপাশি ১০ মার্চ অর্থাৎ রবিবার ভোর ৪:১৫-র আপ শিয়ালদা-বনগাঁ লোকাল বাতিল করা হবে। বনগাঁ থেকে শিয়ালদা আসার প্রথম ডাউন ট্রেন বাতিল হয়েছে।

কোন কোন দূরপাল্লার ট্রেনে বদল?
শিয়ালদা-বালিয়া এক্সপ্রেস, গোরক্ষপুর-কলকাতা এক্সপ্রেস, মালদা টাউন-শিয়ালদা এক্সপ্রেসের রুট ঘুরিয়ে দেওয়া হয়েছে। নৈহাটির জায়গায় ডানকুনি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। পাশাপাশি এই ট্রেনগুলি দক্ষিণেশ্বর স্টেশনেও থামবে। বদল করা হয়েছে বেশকিছু ট্রেনের সময়েরও। বালুরঘাট-শিয়ালদা এক্সপ্রেস বালুরঘাট থেকে এক ঘন্টা পরে ছাড়বে। আলিপুরদুয়ার থেকে শিয়ালদা আসার ট্রেন ছাড়বে ১৩০ মিনিট পর। 

আরও পড়ুন

তবে রবিবার দুই মেগা ইভেন্টে এর প্রভাব পড়বে না বলেই মনে করা হচ্ছে। কারণ, তৃণমূলের ব্রিগেড সমাবেশ রয়েছে দুপুরে। আর ডার্বি ম্যাচ অনুষ্ঠিত হবে রাত সাড়ে আটটা থেকে। ফলে শনিবার ও রবিবারের ট্রেন বাতিল নিয়ে সমস্যা হবে না নিত্যযাত্রী বা এই দুই মেগা ইভেন্ট দেখতে যাওয়া সমর্থকদের।             

Advertisement

Advertisement