scorecardresearch
 

Malda Blast Case: মালদা বিস্ফোরণকাণ্ড! মুখ্যসচিবকে দিল্লিতে তলব শিশু সুরক্ষা কমিশনের

Malda Blast Case: মালদা বিস্ফোরণকাণ্ডে রাজ্যের এডিজি সদর ২ এবং মুখ্যসচিবকে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। প্রসঙ্গত গত ২৪ এপ্রিল মালদর কালিয়াচকে বিস্ফোরণ হয়। সেই ঘটনার ৫ শিশু গুরুতর জখম হয়। সেই ঘটনার জেরে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন দ্বারস্থ হন বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী।

Advertisement
রাজ্যের মুখ্যসচিব। ফাইল ছবি রাজ্যের মুখ্যসচিব। ফাইল ছবি
হাইলাইটস
  • মালদা বিস্ফোরণকাণ্ড
  • মুখ্যসচিবকে দিল্লিতে তলব শিশু সুরক্ষা কমিশনের
  • জানুন বিস্তারিত তথ্য

Malda Blast Case: মালদা বিস্ফোরণকাণ্ডে রাজ্যের এডিজি সদর ২ এবং মুখ্যসচিবকে তলব করল জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন। প্রসঙ্গত গত ২৪ এপ্রিল মালদর কালিয়াচকে বিস্ফোরণ হয়। সেই ঘটনার ৫ শিশু গুরুতর জখম হয়। সেই ঘটনার জেরে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন দ্বারস্থ হন বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী। সেই ঘটনায় এবার রাজ্যের মুখ্যসচিব এবং এডিজি সদর ২-কে শারীরিক ভাবে উপস্থিত থাকার জন্য তলব করা হয়েছে। ২০-মের মধ্যে এই উপস্থিতি দিতে বলা হয়েছে। 

ঠিক কী হয়েছিল?

প্রসঙ্গত বিস্ফোরণের ঘটনাটি ঘটে থানার অন্তর্গত গোলাপগঞ্জ ফাঁড়ির গোপালনগর এলাকায়। জানা গিয়েছে, সেই সময়ে আমবাগানে খেলছিল কয়েকজন শিশু। সেখানে একটি দড়ির পাকানো বল দেখতে পায় তারা। হাতে তুলে নিতেই আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। জখম হয় পাঁচটি শিশু। আমবাগানে আচমকা বিস্ফোরণের জেরে গোটা গ্রামজুড়ে শোরগোল পড়ে যায়। ছুটে আসে আশপাশের প্রচুর মানুষ। পরে খবর পেয়ে তদন্তে আসে গোলাপগঞ্জ ফাঁড়ি এবং কালিয়াচক থানার বিশাল পুলিশবাহিনী।

তদন্তে পুলিশ

পুলিশ সূত্রের খবর, এদিন বিকেলে গোপালনগর এলাকার নিখিল সাহার বাড়ির পিছনে আম বাগানে খেলছিল ওই পাঁচ বালক। সেখানেই পরিত্যক্ত একটি জঙ্গলের মধ্যে ব্যাগের মধ্যে মজুত করা ছিল বোমা-গুলি। ক্রিকেট বল ভেবে সেই বোমা-গুলি ধরতে গিয়ে আচমকা বিস্ফোরণ ঘটে। আর তাতেই গুরুতর জখম হয়েছে ওই পাঁচজন। তবে কারা ওই এলাকায় বোমা-গুলি রেখেছিল তা এখনও পরিষ্কার নয়। পুলিশ গোটা বিষয়টি তদন্ত করে দেখছে।

কী জানিয়েছিলেন পুলিশ সুপার

মালদার পুলিশ সুপার অমিতাভ মাইতি সেই সময়ে জানিয়েছেন, বোমা বিস্ফোরণের ঘটনায় কয়েক জন বালকের জখম হওয়ার ঘটনা ঘটেছে। কীভাবে ওই বোমা-গুলি সেখানে মজুর করা ছিল এবং কারা এর পিছনে জড়িত রয়েছে, সেই সব বিষয় নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। দুষ্কৃতীদের খোঁজ চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ।

Advertisement

Advertisement