scorecardresearch
 

Malda labour Death: বিহারে গুলি করে খুন মালদার পরিযায়ী শ্রমিককে

মঙ্গলবার মৃত শ্রমিকের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন স্থানীয় বিধায়ক তজমুল হোসেন। বিজেপি শাসিত রাজ্য বিহারের আইনশৃঙ্খলা নিয়ে সরব হন তিনি। এই বিষয়ে পাল্টা এরাজ্যে কর্মসংস্থান নেই বলে কটাক্ষ গেরুয়া শিবিরের।

Advertisement
মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন স্থানীয় বিধায়ক মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন স্থানীয় বিধায়ক
হাইলাইটস
  • ৩ দিন পর বাড়ি ফেরার কথা ছিল
  • তার আগেই মৃত্যু হল ওই পরিযায়ী শ্রমিকের
  • মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন স্থানীয় বিধায়ক

বিহারে কাজ করতে গিয়ে গুলি করে খুন করা হল মালদার হরিশ্চন্দ্রপুরের পরিযায়ী শ্রমিককে। বিহারে কাজ করতে গিয়ে মৃত্যু হল মালদার হরিশ্চন্দ্রপুরের এক পরিযায়ী শ্রমিকের।  গুলি করে খুন করা হল তাঁকে। পরিযায়ী শ্রমিককে মৃত্যুর খবর মালদার হরিশ্চন্দ্রপুরের বাড়িতে আসতেই কান্নায় ভেঙে পড়ে পরিবার। 

 

 

মালদা জেলার হরিশচন্দ্রপুরের কাওয়ামারী গ্রামের শামীম আক্তার এলাকায় জামাল নামেই পরিচিত ছিলেন। বাড়িতে রয়েছে স্ত্রী, কন্যা সন্তান এবং বৃদ্ধা মা। অভাবের সংসার। হরিশ্চন্দ্রপুরে গাড়ি চালাত সে। কিন্তু রোজগারের জন্য বিহারের পাটনার কারমালি চক বাই পাস আস্তানা এলাকায় যায় পাইপ পুশিং এর কাজ করতে। সাথে আশেপাশের এলাকার আরও কয়েকজন ছিল। কাজ চলছিল এবং বাড়ির সাথেও কথা হতো। তিনদিন পর তার বাড়ি ফেরার কথা ছিল। বিপত্তি ঘটল গতকাল রাতে কাজ থেকে ফেরার সময় কেউ বা কারা শামীমকে গুলি করে। জানা যায় তার শরীরে তিনটি গুলি লেগেছে। হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়।

 

 

এই খবর বাড়িতে আসতেই শোকস্তব্ধ পরিবার।  কারা তাকে খুন করল বুঝতে পারছে না পরিবারের লোকজন। তবে যারাই করুক তাদের যাতে কঠোরতম শাস্তি হয় সেই দাবি জানাচ্ছে শামীমের মা,ভাই,স্ত্রী সকলেই।ঘটনার খবর পেয়ে আসেন এলাকার বিধায়ক তজমুল হোসেন এবং মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বুলবুল খান। আর্থিক দিক থেকে শুরু করে সব রকম সাহায্যের আশ্বাস দেন বিধায়ক তজমুল। সঙ্গে তিনি জানান দোষীদের শাস্তির জন্য মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। বিজেপি শাসিত রাজ্যে আইনের শাসন নেই বলে সরব হয় বিধায়ক তজমুল।  পাল্টা বিজেপির জেলা সম্পাদক কিষান কেডিয়া বলেন," ঘটনাটি শুনতে পেয়েছি। খুব দুঃখজনক। তবে মূল কথা এই রাজ্যে কর্মসংস্থান নেই। তাই এখানকার ছেলেকে ভিন রাজ্যে কাজ করতে যেতে হচ্ছে। 

Advertisement

 

Advertisement