scorecardresearch
 

'স্বাস্থ্যসাথী কার্ড না নিলে রাফ অ্যান্ড টাফ', সাফ নির্দেশ মমতার

ওষুধের দাম বৃদ্ধির প্রতিবাদে ফের একবার সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, '৮০০ ওষুধের দাম বাড়ানো হয়েছে। ৬ মাস আগেও বাড়ানো হয়েছিল, আবার হল। স্বাস্থ্য, টোল, ডোমেস্টিক গ্যাস, পেট্রোল-ডিজেল সবকিছুরই দাম বাড়ছে। শুধুমাত্র সৌজন্যতার দাম কমছে।' 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • স্বাস্থ্যসাথী কার্ডে রাজ্যেই চিকিৎসা করানোর আবেদন
  • ওষুধের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ফের সরব মুখ্যমন্ত্রী
  • স্বাস্থ্যক্ষেত্রে শূন্যপদে দ্রুত নিয়োগের নির্দেশ

'স্বাস্থ্যসাথী কার্ড (Swasthya Sathi Card) না নিলে কেন নিল না, কী কারণ, সেই বিষয়ে রাফ অ্যান্ড টাফ হতে বলা হয়েছে। দরকার হলে লিগাল অ্যাকশান নেব।' বুধবার স্বাস্থ্য সংক্রান্ত এক বৈঠকের পর সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে একথা সাফ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, এই কার্ডে ৫ লক্ষ টাকা করে রাজ্য সরকারের তরফ থেকে দেওয়া হয়। কিন্তু সমস্যা হচ্ছে সেই টাকাটা বাইরে চলে যাচ্ছে। তাই খুব একটা জটিল কিছু না হলে টাকা বাইরে না যাওয়া উচিত বলেই মনে করেন তিনি। এক্ষেত্রে মানুষকে রাজ্যেই চিকিৎসা করানোর আবেদন জানান মমতা। একইসঙ্গে এই বিষয়ে মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি গড়ে দেওয়া হয়েছে, সেই কমিটিই পরামর্শ দেবে বলেও জানান মুখ্যমন্ত্রী। 

এদিন ওষুধের দাম বৃদ্ধির প্রতিবাদেও সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, '৮০০ ওষুধের দাম বাড়ানো হয়েছে। ৬ মাস আগেও বাড়ানো হয়েছিল, আবার হল। স্বাস্থ্য, টোল, ডোমেস্টিক গ্যাস, পেট্রোল-ডিজেল সবকিছুরই দাম বাড়ছে। শুধুমাত্র সৌজন্যতার দাম কমছে।' 

অন্যদিকে, স্বাস্থ্যে ক্ষেত্রে যে সমস্ত নিয়োগ বাকি আছে সেগুলিও অবিলম্বে সেরে ফেলতে হেলথ রিক্রুটমেন্ট কমিটি যাতে দ্রুত কাজ করে সেই বিষষয়টি দেখার জন্য স্বাস্থ্যসচিবকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি বলেন, বাংলায় বর্তমানে কোভিড কম, তবে ভবিষ্যতের জন্য সবাইকে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে। 

পাশাপাশি ম্যালেরিয়া ও ডেঙ্গি যাতে থাবা না বসায় সেই দিকটিতেও নজর রাখার কথা বলা হয়েছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, ম্যালেরিয়া দূরীকরণে বাংলা প্রথম পুরস্কার পেয়েছে বলেও এদিন উল্লেখ করেন তিনি। একইসঙ্গে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশকে বিভিন্ন ক্লাবের সঙ্গে যোগাযোগ করে রক্তদান শিবির আয়োজনের কথাও এদিন বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

আরও পড়ুন২২ বছরের দাম্পত্য ভেঙে যেদিন দ্বিতীয় বিয়ে করেন হিমেশ, কেন ডিভোর্স?

 

Advertisement