scorecardresearch
 

Monsoon In Bengal: বৃষ্টিতে ভাসবে উত্তর, দক্ষিণবঙ্গে অস্বস্তি, আবহাওয়ার আপডেট

রাজ্যে আগামী পাঁচদিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • রাজ্যে আগামী পাঁচদিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে।
  • আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

রাজ্যে আগামী পাঁচদিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর জেরে উত্তরবঙ্গে ব্যাপক বৃষ্টি হবে। আগমী পাঁচদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ , মালদা, দুই দিনাজপুর, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। ৩ তারিখ সোমবার থেকে উপরের পাঁচ জেলায় বেশি বৃষ্টিপাত হবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বিহার, আসাম এবং উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ, মালদা, দুই দিনাজপুর এবং উপরের ৫টি জেলায়। দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা স্বাভাবিক বা স্বাভাবিকের দুই এক ডিগ্রি উপরেই থাকবে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রধানত, মুর্শিদাবাদ, বীরভূম, মালদা, দুই দিনাজপুর, দার্জিলিং,কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে।

দক্ষিণের আগে উত্তরবঙ্গেই প্রবেশ করেছিল বর্ষা। আরও ৭২ ঘণ্টা ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের তিন জেলায় অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি রয়েছে আবহাওয়া দফতরের তরফে। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পং, মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে ১০০ মিলিমিটার পর্যন্ত।

আরও পড়ুন

আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সক্রিয় নিম্নচাপ ছত্তিশগঢ়ের কাছে অবস্থান করছে। তা ক্রমশ এগোচ্ছে মধ্যপ্রদেশের দিকে।  তাপমাত্রার খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। তবে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে অস্বস্তির মাত্রা বাড়বে। 

TAGS:
Advertisement