scorecardresearch
 

Bangla Bandh: 'বনধ্ মানা হবে না,' সরকারি কর্মীদের অফিস আসতে নোটিশ নবান্নের

Bangla Bandh: আগামিকাল বাংলা বনধ্ ডেকেছে বিজেপি। এদিকে বনধ্-এর দিন পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর রাজ্য সরকার। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করল নবান্ন। তাতে সমস্ত সরকারি কর্মচারীদের অফিসে আসার নির্দেশ দেওয়া হয়েছে। 

Advertisement
মঙ্গলবার বিজ্ঞপ্তিতে সমস্ত সরকারি কর্মচারীদের অফিসে আসার নির্দেশ দেওয়া হয়েছে।  মঙ্গলবার বিজ্ঞপ্তিতে সমস্ত সরকারি কর্মচারীদের অফিসে আসার নির্দেশ দেওয়া হয়েছে। 
হাইলাইটস
  • আগামিকাল বাংলা বনধ্ ডেকেছে বিজেপি।
  • বনধ্-এর দিন পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর রাজ্য সরকার।
  • মঙ্গলবার বিজ্ঞপ্তিতে সমস্ত সরকারি কর্মচারীদের অফিসে আসার নির্দেশ দেওয়া হয়েছে। 

Bangla Bandh: আগামিকাল বাংলা বনধ্ ডেকেছে বিজেপি। এদিকে বনধ্-এর দিন পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর রাজ্য সরকার। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করল নবান্ন। তাতে সমস্ত সরকারি কর্মচারীদের অফিসে আসার নির্দেশ দেওয়া হয়েছে। 

নবান্ন যা জানিয়েছে:

  • প্রথমার্ধে অনুপস্থিতির জন্য কোনও ক্যাজুয়াল লিভ দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
     
  • দিনের প্রথমার্ধের, দ্বিতীয়ার্ধের বা সারা দিনের জন্য বা অন্য কোনও 'লিভ' কাউকে দেওয়া হবে না।
     
  • ২৭ অগাস্ট ছুটিতে থাকা কর্মচারীদের ২৮ অগাস্ট ২০২৪-এ অফিস আসতে হবে।

নবান্নের তরফে আরও জানানো হয়েছে যে, ২৮ অগাস্ট কর্মচারীদের অনুপস্থিতি থাকলে তা 'dies-non' হিসাবে গণ্য করা হবে। সেই সঙ্গে সেই দিনের বেতন প্রযোজ্য হবে না। তবে এই কারণগুলি থাকলে ব্যাতিক্রম হিসাবে ধরা হবে:
ক) কর্মচারীরা হাসপাতালে ভর্তি হওয়া
খ) পরিবারে কারও মৃত্যু
গ) গুরুতর অসুস্থতার কারণে ২৭ অগাস্ট, ২০২৪-এর আগে থেকে যাঁরা ছুটি নিয়েছেন।
ঘ) কর্মচারীরা যাঁরা সন্তানের যত্নের জন্য ছুটি, মাতৃত্বকালীন ছুটি, মেডিকেল লিভ এবং যার জন্য ২৭ অগাস্ট, ২০২৪-এর আগে থেকেই ছুটি মঞ্জুর করা আছে।

আলাপন বন্দ্যোপাধ্যায় যা বলেছেন:

নবান্নের তরফে সাংবাদিক সম্মেলন করেন মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'বনধ্ মানা হবে না। রাজ্য সচল থাকবে।' আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, 'আগামিকাল সমগ্র রাজ্যে স্বাভাবিক জনজীবন সচল থাকবে। সরকারি কর্মচারীদের সরকারি নির্দেশ, অফিস-কাছারিতে স্বাভাবিকভাবে আসবেন। দোকানপাট খোলা রাখবেন। সরকার সকল অনুকূল আইনানুগ ব্যবস্থা করবে। কোথাও কোনও ক্ষয়ক্ষতি হলে সরকার দেখবে। যানবাহন ব্যবস্থা স্বাভাবিক রাখতে হবে। সকল প্রাইভেট বাস, মিনিবাস চালাতে হবে। বাংলাকে সর্বক্ষেত্রে সর্বভাবে সচল রাখা হবে। বাংলার সংস্কৃতি কৃষ্টি মূলত সৌজন্য ও পারস্পরিক সহযোগিতার। সেই কৃষ্টির প্রতি সম্মান জানিয়ে পুলিশ আজ সবরকম সহযোগিতা করেছে। আগামিকাল থেকে জনজীবন স্বাভাবিক থাকবে, সেই আশা পশ্চিমবঙ্গ সরকার করছে।'

Advertisement

আরও পড়ুন

Advertisement