scorecardresearch
 

Rekha Sharma at Sandeshkhali: গ্রামবাসীদের সঙ্গে কথা বলবেন রেখা, আজ সন্দেশখালিতে খোদ জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন

গত কয়েকদিন ধরেই সন্দেশখালি নিয়ে উত্তপ্ত হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতে আজ সন্দেশখালি যাচ্ছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। এদিন সকাল ১০টায় সন্দেশখালির উদ্দেশে রওনা হবেন তিনি। এর আগেও জাতীয় মহিলা কমিশনের দু’জন প্রতিনিধি সন্দেশখালি গিয়েছিলেন। জানা যাচ্ছে, গত সপ্তাহে যে প্রতিনিধি দল সন্দেশখালি গিয়েছিলেন, তাঁরাও সঙ্গে থাকবেন রেখা শর্মার।

Advertisement
আজ সন্দেশখালিতে রেখা শর্মা আজ সন্দেশখালিতে রেখা শর্মা

গত কয়েকদিন ধরেই সন্দেশখালি নিয়ে উত্তপ্ত হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতে আজ  সন্দেশখালি যাচ্ছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। এদিন সকাল ১০টায় সন্দেশখালির উদ্দেশে রওনা হবেন তিনি। এর আগেও জাতীয় মহিলা কমিশনের দু’জন প্রতিনিধি সন্দেশখালি গিয়েছিলেন।  জানা যাচ্ছে, গত সপ্তাহে যে প্রতিনিধি দল সন্দেশখালি  গিয়েছিলেন, তাঁরাও সঙ্গে থাকবেন রেখা শর্মার। সন্দেশখালি পৌঁছে গ্রামবাসীদের সঙ্গে কথা বলার পাশাপাশি জেলা পুলিশ সুপার এবং জেলা শাসকের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের।

সন্দেশখালিতে তৃণমূল নেতাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগে সরব হয়েছেন ওই এলাকার মহিলাদের একাংশ।  মহিলাদের ওপর নির্যাতনের অভিযোগ খতিয়ে দেখতেই  দুদিনের সফরে বাংলায় আসছেন রেখা শর্মা।    এখনও পর্যন্ত জানা গিয়েছে, সোমবার কলকাতা বিমানবন্দরে নেমে সোজা সন্দেশখালির উদ্যেশে রওনা দেবেন চেয়ারপার্সন রেখা শর্মা ও তাঁর দল। সন্দেশখালি পৌঁছে তিনি নির্যাতিতাদের সঙ্গে কথা বলবেন।     

এর আগে জাতীয় মহিলা কমিশনের কয়েকজন প্রতিনিধি সন্দেশখালিতে গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। দিল্লি ফিরে গিয়ে কমিশনে রিপোর্ট জমা দেন তাঁরা। আর এবার খোদ সন্দেশখালিকাণ্ডের তদন্তে আসছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। ইতিমধ্যেই জাতীয় মহিলা কমিশনের তরফে রেখা শর্মার আসার বিষয়টি রাজ্য প্রশাসনকে জানানো হয়েছে।

আরও পড়ুন

প্রসঙ্গত, এর আগে গত বছর জুলাই মাসে হাওড়ার পাঁচলায় যান জাতীয় মহিলা কমিশনের চয়ারপার্সন রেখা শর্মা। পঞ্চায়েত নির্বাচনে এক মহিলা বিজেপি প্রার্থীর উপর তৃণমূলের দুষ্কৃতীরা হামলা চালায় বলেই অভিযোগ ওঠে। তাঁর সঙ্গেই দেখা করে কেন্দ্রকে রিপোর্ট দিতেই শেষবারের মতো রাজ্যে এসেছিলেন রেখা শর্মা। এবার আবার আসছেন। অন্যদিকে, সন্দেশখালিকাণ্ডে গণধর্ষণের ধারা যুক্ত করেছে পুলিশ ৷ শনিবার শিবু হাজরা ও উত্তম সর্দারের বিরুদ্ধে গণধর্ষণের পাশাপাশি খুনের চেষ্টার মামলাও যুক্ত করা হল ৷ সন্দেশখালিকাণ্ডের ২০ নম্বর মামলায় নির্যাতিতা এক মহিলার গোপন জবানবন্দির ভিত্তিতে এই দু'টি ধারা যুক্ত হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সবমিলিয়ে সন্দেশখালিকাণ্ড যে নয়া মোড় নিতে চলেছে, তা বলাই বাহুল্য ৷

Advertisement

Advertisement