scorecardresearch
 

Suvendu Attacks CM Mamata Banerjee: 'লগ্নি আনার ছুতোয় জগিং করে, অ্যাকর্ডিয়ন বাজিয়ে ঘুরছেন,' মমতার স্পেন সফরকে কটাক্ষ শুভেন্দুর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরকে কটাক্ষ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দাবি, রাজ্যের হয়ে লগ্নি আনার ছুতোয় দলবল নিয়ে মাদ্রিদে অ্যাকর্ডিয়ন বাজিয়ে, জগিং করে ঘুরে বেড়াচ্ছেন। তাঁর আরও দাবি, বোঝাই যাচ্ছে তারা কোনও ব্যবসা-বিনিয়োগই আনতে যাননি।

Advertisement
মমতার স্পেন সফরকে কটাক্ষ শুভেন্দুর মমতার স্পেন সফরকে কটাক্ষ শুভেন্দুর
হাইলাইটস
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরকে কটাক্ষ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী
  • শুভেন্দুর দাবি, রাজ্যের হয়ে লগ্নি আনার ছুতোয় দলবল নিয়ে মাদ্রিদে অ্যাকর্ডিয়ন বাজিয়ে, জগিং করে ঘুরে বেড়াচ্ছেন
  • তাঁর আরও দাবি, বোঝাই যাচ্ছে তারা কোনও ব্যবসা-বিনিয়োগই আনতে যাননি

Suvendu Attacks CM Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পেন সফরকে কটাক্ষ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দাবি, রাজ্যের হয়ে লগ্নি আনার ছুতোয় দলবল নিয়ে মাদ্রিদে অ্যাকর্ডিয়ন বাজিয়ে, জগিং করে ঘুরে বেড়াচ্ছেন। তাঁর আরও দাবি, বোঝাই যাচ্ছে তারা কোনও ব্যবসা-বিনিয়োগই আনতে যাননি। কিছু অফিসিয়াল কাজ করা হয়েছে এমন ধারণা তৈরি করতে প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। 

শুক্রবার এক্স হ্যান্ডেলে শুভেন্দু একটি আর্টিকেল তুলে ধরে লেখেন, "লাল রঙে হাইলাইট করা লাইনটি পড়ে দেখুন দু'তরফে বাংলায় শিক্ষার্থীদের স্প্যানিশ ভাষা শেখার সম্ভাবনার পাশাপাশি স্প্যানিশ ভাষায় শিক্ষক প্রশিক্ষণের বিষয়ে আলোচনা করেছে"। এদিকে ইতিমধ্যেই কলকাতায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে যারা স্প্যানিশ ভাষা কোর্স শেখানো হয়। এর মধ্যে সবচেয়ে মর্যাদাপূর্ণ হল গোলপার্কের রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অফ কালচার (RMIC), যেখানে কয়েক দশক ধরে স্প্যানিশ ভাষা শেখানো হচ্ছে।

মুখ্যমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীরা স্পেনের রাজধানীতে ঘুরেফিরে সময় কাটাচ্ছেন। তারা ছুটি উপভোগ করতেই পারেন, এই অধিকার তাদের আছে। কিন্তু বাংলার মানুষকে বোকা বানানোর চেষ্টা করছেন কেন?

প্রশ্ন তুলে এও দাবি করেন, মউ স্বাক্ষর এবং এফডিআই দেখিয়ে দৃষ্টি আকর্ষণ করার বিষয়ে হৈ-হুল্লোড় করার প্রচেষ্টা চলছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যেই অসাধারণ কিছু অর্জন করেছে তা বিশ্বব্যাংকের লোকেরাও খুব ভালো করেই জানে। তারা সর্বাধিক সংখ্যক মউ স্বাক্ষর করার জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে তাদের শাসনের নাম খোদাই করেছে যা বাস্তবায়ন আর হয়নি।

আরও পড়ুন

Advertisement

ছুটি কাটানো শেষ হলে নিশ্চিতভাবে জানা যাবে কতগুলি মউ ডাস্টবিনে পড়েছে এবং কতগুলি পরবর্তী পর্যায়ে অগ্রসর হয়েছে।

প্রসঙ্গত, বাংলায় অ্যাকাডেমি গড়তে চলেছে লা লিগা। স্পেনের সর্বোচ্চ লিগের কর্তা হাভিয়ার তেভেজের সঙ্গে মউ চুক্তি সাক্ষর করল পশ্চিমবঙ্গ সরকার। মাদ্রিদে অনুষ্ঠিত এই বৈঠকে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কলকাতার তিন বড় ক্লাবের কর্তারা।

Advertisement