scorecardresearch
 

Modi-Mamata Meeting: দিল্লিতে মোদী-মমতা মিটিংয়ের সম্ভাবনা, থাকবেন শাহও

Mamata Banerjee to Attend Niti Aayog Meeting: আগামী ৭ অগাস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগ পরিচালনা পরিষদের বৈঠকে যোগ দিতে দিল্লি যাবেন, বলে সূত্রের খবর। কেন্দ্র-রাজ্যের রাজনৈতিক টানাপোড়েনের কারণে গত বছর ভার্চুয়াল বৈঠকেও অনুপস্থিত ছিলেন মমতা। এর আগের ২০১৯-এও এই বৈঠক এড়িয়ে যান তিনি। 

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • আগামী ৭ অগাস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীতি আয়োগ পরিচালনা পরিষদের বৈঠকে যোগ দিতে দিল্লি যাবেন
  • কেন্দ্র-রাজ্যের রাজনৈতিক টানাপোড়েনের কারণে গত বছর ভার্চুয়াল বৈঠকেও অনুপস্থিত ছিলেন মমতা
  • এর আগের ২০১৯-এও এই বৈঠক এড়িয়ে যান তিনি

Mamata Banerjee to Attend Niti Aayog Meeting: আগামী ৭ অগাস্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নীতি আয়োগ (Niti Aayog) পরিচালনা পরিষদের বৈঠকে যোগ দিতে দিল্লি যাবেন, বলে সূত্রের খবর। কেন্দ্র-রাজ্যের রাজনৈতিক টানাপোড়েনের কারণে গত বছর ভার্চুয়াল বৈঠকেও অনুপস্থিত ছিলেন মমতা। এর আগের ২০১৯-এও এই বৈঠক এড়িয়ে যান তিনি। 

তবে সরকারি সূত্রের খবর অনুযায়ী, ৭ তারিখের ওই বৈঠকে এবার উপস্থিত থাকতে পারেন মমতা। আগামী ৫ তারিখ দিল্লি পৌঁছবেন বলেই খবর। ৬ অগাস্টে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান নিয়ে বৈঠকে যোগ দিতে পারেন। থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও (HM Amit Shah)।

ফলে উস্কে দিচ্ছে, মমতা-মোদীর (PM Narendra Modi) বৈঠক নিয়ে জল্পনাও। এর আগে বহুবার বৈঠক এড়িয়েছেন মমতা। তিনি বরাবর বলে আসেন, এই নীতি আয়োগের এই বৈঠকে 'কাজের কাজ কিছু হয় না'।  সাম্প্রতিক দেশজুড়ে মূল্যবৃদ্ধি, জিএসটি বৃদ্ধি, অগ্নিবীর প্রকল্প থেকে কেন্দ্রের একাধিক সিদ্ধান্তের বিরোধিতা করেছেন মমতা। তবে যাবতীয় টানাপোড়েন, রাজনৈতিক মতভেদ সরিয়ে রেখে এবছর নীতি আয়োগের বৈঠকে তিনি যোগ দেবেন বলেই শোনা যাচ্ছে। 

ইতিমধ্যে ইডি-সিবিআইয়ের চাপে উত্তাল রাজ্য রাজনীতি। এসএসসি দুর্নীতিতে ইডি'র তদন্তে বিপুল টাকা উদ্ধারে নাম জড়ানোর পর মন্ত্রিত্ব খুইয়েছেন তাঁর মন্ত্রী পার্থ চট্টেপাধ্যায়। ইতিমধ্যে, কেন্দ্রীয় তদন্তকারী দল সিবিআইয়ের নজরে আছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর দলের নেতা অনুব্রত মণ্ডলও। 

প্রতিনিয়ত কেন্দ্র সরকার ও বিজেপিকে নিশানা করে মমতাকে বলতে শোনা যায়, ইডি, সিবিআই দেখিয়ে ভয় দেখানো হচ্ছে তাঁর দলের নেতাদের। এই একই দাবি করেন সম্প্রতি একুশে জুলাইয়ের মঞ্চেও। তার পরদিনই ইডি হানা দেয় পার্থের বাড়ি। ফলে এই রাজনৈতিক পরিস্থিতিতে নজর থাকবে মমতার দিল্লি সফর ঘিরে।

Advertisement
Advertisement