scorecardresearch
 

আরাবুলের দাবি মানল না দল, ভাঙড়ে প্রতিবাদ মিছিল বাতিল

পুলিশ অনুমতি না দিলেও হাতিশালায় হবে তৃণমূলের (Trinamool Congress) শান্তি মিছিল। মঙ্গলবার সটান জানিয়েছিলেন ভাঙড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলাম (Trinamool Islam Arabul Islam)। কিন্তু আরাবুলের দাবি মানল না দল। প্রশাসনের নিষেধাজ্ঞার জেরে ভাঙড়ে তৃণমূলের প্রতিবাদ মিছিল হচ্ছে না। 

আরাবুল ইসলাম। আরাবুল ইসলাম।
হাইলাইটস
  • পুলিশ অনুমতি না দিলেও হাতিশালায় হবে তৃণমূলের (Trinamool Congress) শান্তি মিছিল।
  • মঙ্গলবার সটান জানিয়েছিলেন ভাঙড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলাম (Trinamool Islam Arabul Islam)।

পুলিশ অনুমতি না দিলেও হাতিশালায় হবে তৃণমূলের (Trinamool Congress) শান্তি মিছিল। মঙ্গলবার সটান জানিয়েছিলেন ভাঙড়ের দাপুটে তৃণমূল নেতা আরাবুল ইসলাম (Trinamool Islam Arabul Islam)। কিন্তু আরাবুলের দাবি মানল না দল। প্রশাসনের নিষেধাজ্ঞার জেরে ভাঙড়ে তৃণমূলের প্রতিবাদ মিছিল হচ্ছে না। 

শনিবার ভাঙ়ড়ের হাতিশালায় সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল এবং আইএসএফ। আরাবুলদের অভিযোগ, তৃণমূলের তিনটি দলীয় কার্যালয়ে ভাঙচুর করা হয়েছে। তারই প্রতিবাদে বুধবার প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল ভাঙ়ড়ের তৃণমূল নেতৃত্ব। যদিও কোনও পক্ষই যাতে মিছিল করতে না পারে সে জন্য প্রশাসন নিষেধাজ্ঞা জারি করেছিল।

কিন্তু মঙ্গলবার ভাঙড়ের তৃণমূল নেতা তথা প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলাম কার্যত হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘দলের নির্দেশেই শান্তি মিছিল হবে। আইএসএফের হামলার বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে আমরা শান্তি মিছিল করব। কারণ, মানুষ ভুল বুঝছেন। তাঁদের বার্তা দিতে হবে যে, আমরা ওঁদের পাশে আছি। এখন যদি কেউ মনে করে, গায়ের জোরে পুলিশ প্রশাসনকে দিয়ে মিছিল করতে দেবে না, সেটা হবে না। ভাঙড়ে মিছিল হবেই। পুলিশ অনুমতি দিলেও হবে। না দিলেও।’ 

কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সুর বদলে যায় আরাবুলের। এ দিন আরাবুল ইসলাম বলেন, আজকে অনুষ্ঠান হচ্ছে না। যেহেতু প্রশাসন অনুমতি দেয়নি সেই কারণে কর্মসূচি বাতিল করা হয়েছে। আমরা জোর করে কোনও কর্মসূচি করতে চাইনি। বরাবরই চেয়েছি রাজ্যে শান্তি বজায় থাকুক। পরবর্তীতে দলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী ২৬ তারিখ পর্যন্ত হাতিশালা এলাকায় কোনও জমায়েত করতে পারবে না রাজনৈতিক দলগুলি এমনই নির্দেশিকা জারি করা হয়েছে।

আরও পড়ুন- Bhangar Unrest: আজও উত্তপ্ত ভাঙড়, আরাবুলের বাড়ির কাছেই মিলল একা বস্তা বোমা

 

    TAGS: