scorecardresearch
 

পুজোর আগেই অসম-ত্রিপুরায় তৃণমূলের বিধায়ক ! কীভাবে?

পুজোর আগেই উত্তর পূর্ব ভারতে পা রাখতে তৎপর তৃণমূল। আর এ কাজে তাদের ভরসা পুরনো যোদ্ধা মুকুল রায়। ইতিমধ্যেই কয়েক বছরের বিজেপি ভ্রমণ ছেড়ে তিনি ফিরে এসেছেন ফের তৃণমূলেই। এসেই কাজ শুরু করে দিয়েছেন নিজের 'মেকানিজম' এ।

Advertisement
ফাইল ছবি- এ দৃশ্য দেখা যাবে উত্তর-পূর্বে ! ফাইল ছবি- এ দৃশ্য দেখা যাবে উত্তর-পূর্বে !
হাইলাইটস
  • পুজোর আগেই উত্তর পূর্বে তৃণমূল বিধায়ক পেতে পারে
  • মুকুল রায়ই তুরুপের তাস তৃণমূলের
  • তৃণমূলে বিধায়ক টানার ব্লু প্রিন্ট তৈরি

পুজোর আগেই অসম-ত্রিপুরায় তৃণমূলের বিধায়ক !

পুজোর আগেই উত্তর পূর্ব ভারতে পা রাখতে তৎপর তৃণমূল। আর এ কাজে তাদের ভরসা পুরনো যোদ্ধা মুকুল রায়। ইতিমধ্যেই কয়েক বছরের বিজেপি ভ্রমণ ছেড়ে তিনি ফিরে এসেছেন ফের তৃণমূলেই। এসেই কাজ শুরু করে দিয়েছেন নিজের 'মেকানিজম' এ।

বিরোধীদের তৃণমূলিকরণ

তৃণমূল সূত্রে খবর মিলেছে, তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই তিনি আগের মতোই বিরোধীদের নিজের জাদুতে তৃণমূলে পরিণত করার জন্য উঠে পড়ে লেগেছেন। তার প্রথম লক্ষ্য বিরোধী দলের বিধায়করা। 'রেডিমেড' বিধায়ক নিয়ে আসতে পারলে ভোটে লড়ার আগে থেকেই কিছুটা এগিয়ে থাকা যাবে বলে মনে করছে তৃণমূল। সেই পদ্ধতিতেই ঘর গোছাতে শুরু করে দিয়েছেন মুকুল।

অভিষেকের হাতে মুকুলের তালিকা

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন মুকুল এবং তাঁর সঙ্গে বসেই দল ভাঙানোর ছক তৈরি হচ্ছে। উত্তর-পূর্ব ভারতের বিশেষ করে অসম এবং ত্রিপুরার কোনও বিধায়ক তৃণমূলে যোগ দিতে চান এই মুহূর্তেই, কোন কোন বিধায়ক এখনও দোমনা হয়ে রয়েছেন, কারা কোন অস্ত্রে ঘায়েল হবেন, তার সমস্ত তালিকা অভিষেকের হাতে তুলে দিয়েছেন বলে তৃণমূল সূত্রের খবর। 

দুর্গাপুজোর আগে দিনের আলো দেখতে পারে প্রক্রিয়া

তবে সমস্ত প্রক্রিয়া সারতে দুর্গাপুজো পর্যন্ত সময়ে লক্ষ্যমাত্রা ধরে রেখেছে দল। তার আগে সম্পূর্ণ পরিস্থিতি এবং ছবি নিজেদের কাছেই যাতে পরিষ্কার থাকে, সেই ভাবে এগোতে চাইছেন তৃণমূল নেতৃত্ব। যেহেতু এটি অন্য রাজ্য এবং সংগঠন একেবারেই নেই বললেই চলে, তাই তাড়াহুড়োতো নারাজ তাঁরা। সম্প্রতি নবান্নে বৈঠকে মুকুলবাবু জানিয়ে দিয়েছেন, উত্তর-পূর্ব ভারতে দলের সংগঠন তৈরি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার মুকুল-মমতা বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

উত্তরবঙ্গেও বিশেষ নজর মুকুলের

তবে শুধু উত্তর-পূর্ব ভারতে নয়, এ রাজ্যে উত্তরবঙ্গে বিশেষ নজর রাখতে বলা হয়েছে মুকুলকে। বিশেষ করে শিলিগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এলাকায় এবং বিজেপির বিধায়কদের তৃণমূলে আনা যায় কি না, সে বিষয়ে তৎপরতা শুরু হয়েছে। খুব দ্রুতই মুকুলবাবু উত্তরবঙ্গ সফরেও আসবেন বলে জানা গিয়েছে। দলের নেতৃত্বের সঙ্গে বসার পাশাপাশি, বিজেপির অনেকের সঙ্গেই গোপনে যোগাযোগ করছেন তিনি বলেও জানা গিয়ে্ছে।

 

Advertisement