scorecardresearch
 

Contai Bomb Blast: অভিষেকের জনসভার আগে কাঁথিতে বোমা বিস্ফোরণ, মৃত TMC-র ২

আজ পূর্ব মেদিনীপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসভা। তার আগে অভিষেকের সভার অদূরেই শুক্রবার রাতে কাঁথিতে ভগবানগোলার ভূপতিনগরে বোমা বিস্ফোরণ। ঘটনায় ২ জন নিহত ও ২ জন আহত বলে জানা গেছে। একটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার রাত ১১টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। নিহতরা সবাই তৃণমূলের কর্মী বলে জানা গেছে।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • পূর্ব মেদিনীপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) আজ জনসভা
  • তার আগে অভিষেকের সভার অদূরেই শুক্রবার রাতে কাঁথিতে (Contai) ভগবানগোলার ভূপতিনগরে বোমা বিস্ফোরণ

Contai Bomb Blast: বোমা বিস্ফোরণে (Bomb Blast) নিহত ২। শুক্রবার রাতে পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) কাঁথির (Contai) ঘটনা। আহত হয়েছেন ৩ জন। স্থানীয় সূত্রে খবর, ভগবানপুরের ভূপতিনগরে তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ হয়েছে। ওই এলাকায় আজ, শনিবার তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা রয়েছে। এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। ঘটনায় ২ জন আহত বলেও জানা গেছে। বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার রাত ১১টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। নিহতদের মধ্যে একজন স্থানীয় তৃণমূল বুথ সভাপতি রাজকুমার মান্না।

বিজেপির দাবি, বোমা তৈরির সময়ই বিস্ফোরণ ঘটেছে। সূত্রের খবর অনুযায়ী, দেহটি বিস্ফোরণ হওয়া বাড়ি থেকে কিছুটা দূরে উদ্ধার হয়। তবে কি দেহ লোপাটের চেষ্টা করা হচ্ছিল? ওঠে সেই প্রশ্ন। যদিও পুলিশ ও স্থানীয় তৃণমূল নেতারা এই ঘটনায় নীরব। আজই এই এলাকায় তৃণমূলের জনসভার মূল বক্তা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেলা ১টায় এই সভা শুরু হওয়ার কথা। 

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির ১০০ মিটারের মধ্যে অভিষেকের সভা নিয়ে বেশ কিছু শর্ত দিয়েছে কলকাতা হাইকোর্ট। অন্যদিকে, আজই দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) জনসভা রয়েছে। সেই জনসভাও দুপুর ১টা নাগাদ শুরু হওয়ার কথা। এই জনসভায় মঞ্চ বাধা নিয়ে অশান্তি হওয়ার অভিযোগ ওঠে। জোর করে মঞ্চ খুলে দেওয়ার দাবি করা হয়। চেয়ার ছোড়াছুড়ি, বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠে এসেছে।

তৃণমূল বনাম বিজেপির জনসভার আগে অশান্তি দেখল বাংলা। প্রসঙ্গত, এর আগে গত ৬ নভেম্বর পশ্চিমবঙ্গের দেগঙ্গায় তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ হয়, এই বোমা বিস্ফোরণে আহত হন দু'জন। পুলিশ জানিয়েছে, স্থানীয় তৃণমূল নেতার নির্মাণাধীন বাড়িতে কিছু শ্রমিক কাজ করছিলেন। ঘরের সিঁড়ির নীচে কিছু বোমা রাখা ছিল। শ্রমিকরা যখন সেই মারাত্মক বোমাগুলি দেখে বুঝতে পারেনি কী। শ্রমিকরা বোমাগুলো স্পর্শ করার সঙ্গে সঙ্গেই বিকট শব্দে বিস্ফোরণ হয়।