scorecardresearch
 

Mecheda Fire: মেচেদায় বাজারে ভয়াবহ আগুন, পুড়ে মৃত বাবা-মেয়ে

পূর্ব মেদিনীপুরের মেচেদা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। আর তাতেই একসঙ্গে মৃত্য হল বাবা ও মেয়ের। আজ ভোর ৫টা নাগাদ মেচেদা রেল বীজের নীচে একটি বস্তিতে ভয়াবহ আগুন লাগে। প্রাথমিক সূত্রে জানা যায় ভোরে রান্না করার সময় এই বিধ্বংসী আগুনের ঘটনা ঘটে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

পূর্ব মেদিনীপুরের মেচেদা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড। আর তাতেই একসঙ্গে মৃত্য হল বাবা ও মেয়ের।  আজ ভোর ৫টা  নাগাদ মেচেদা রেল বীজের নীচে একটি বস্তিতে ভয়াবহ আগুন লাগে। প্রাথমিক সূত্রে জানা যায় ভোরে রান্না করার সময় এই বিধ্বংসী আগুনের ঘটনা ঘটে।  প্রথমে একটি বাড়িতে আগুন লাগে পরে পার্শ্ববর্তী বাড়ি ও দোকান গুলিতে আগুন ছড়িয়ে পড়ে।  মোট ১৫টি বাড়ি বিধ্বংসী আগুনে ভস্মিভূত হয়ে যায় । 

আগুনে আটকে মৃত্যু হয় একটি পরিবারের বাবা ও মেয়ের। মৃত ব্যক্তির নাম গোকুল কর (৭০)। মৃত্যু হয় গোকুলবাবুর মেয়ে মেয়ে মল্লিকা করেরও (২২)। এই অগ্নিকাণ্ডে  আহত হয়েছে বেশ কয়েকজন। ঘটনাস্থলের কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে একটি ইঞ্জিন ও তমলুক দমকল দফতর থেকে একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্তনের আনে। তবে আগুনে তীব্রতা এতটাই ছিল যে দ্রুত তা ছড়িয়ে পড়ে। 

ভোররাতে যখন এই ঘটনা ঘটে  তখন বেশিরভাগ মানুষই  ঘুমে আচ্ছন্ন ছিল। সেইসময়ে একটি বাড়ির মধ্যে আটকে পড়ে বাবা ও মেয়ে। আগুনে পুড়ে মৃত্যু হয় দুজনেরই। ঘটনাস্থলে পৌঁছে কোলাঘাট থানার পুলিশ দেহগুলি উদ্ধার করে। মৃতদেহগুলি উদ্ধার করে তমলুক মেডিক্যাল কলেজে ময়না তদন্তের জন্য  পাঠানো হয়েছে। আহতরা তমলুক মেডিকেল কলেজে চিকিৎসাধীন।ঘটনার জেরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সুপার অমরনাথ কে। তিনি ১৪ টি পুড়ে যাওয়া বাড়ি প্রত্যক্ষ করেন। আগুন লাগার নির্দিষ্ট কারণ খতিয়ে দেখে  আইনগত ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করেন পুলিশ সুপার।  পরে ঘটনাস্থলে পৌঁছায় শহিদ মাতঙ্গিনী ব্লকের ব্লক সভাপতি রাজেশ হাজরা। পুড়ে ছাই হয়ে যাওয়া 14টি পরিবারের সমস্ত মানুষদেরকে নির্দিষ্ট স্থানে সরিয়ে নিয়ে গিয়ে তাদের খাওয়ার ব্যবস্থাসহ পাশে থাকার আশ্বাস দেন ব্লক সভাপতি রাজেশ হাজরা।

Advertisement

Advertisement