scorecardresearch
 

Rain Alert from Today: আজ থেকে ১০ জেলায় টানা বৃষ্টির পূর্বাভাস, নিম্নচাপের প্রভাব কী? আবহাওয়া আপডেট

রাজ্যের বেশকিছু জেলায় আজ থেকে টানা বৃষ্টির পূর্বাভাস। আজ, ১৫ অক্টোবর উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ১০ জেলায় টানা বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

West Bengal weather update: রাজ্যের বেশকিছু জেলায় আজ থেকে টানা বৃষ্টির পূর্বাভাস। আজ, ১৫ অক্টোবর উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ১০ জেলায় টানা বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

আজ থেকে বৃষ্টি শুরু
১৫ অক্টোবর দার্জিলিং, কালিম্পং, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, দুই ২৪ পরগনাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। ১৬ অক্টোবর দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরের পাঁচটি জেলা  দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহারে, আলিপুরদুয়ারে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

১৭ অক্টোবর এই পাঁচ জেলায় বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। ১৮ অক্টোবর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঝাড়গ্রাম, মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনা ও উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

আপাতত গোটা রাজ্যে শুষ্ক আবহাওয়া থাকার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে খুব অল্প জায়গায় হতে পারে। এই মুহূর্তে বিশেষ কোনও সতর্কবার্তা নেই। মূলত শুষ্ক আবহাওয়া থাকার সম্ভাবনা।

এই মুহূর্তে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ উৎপন্ন হয়েছে। তবে এর ফলে পশ্চিমবঙ্গে খুব একটা প্রভাব পড়বে না। এটির প্রভাব দক্ষিণ উপকূলে অন্ধ্রপ্রদেশের দিকে পড়বে। পশ্চিমবঙ্গে অনেকটাই কম প্রভাব পড়বে।

আজ কলকাতার আবহাওয়া
কলকাতার দু'এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুতের সম্ভাবনা নেই। কলকাতায় তাপমাত্রা ৩৩ থেকে ৩৪ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে।

Advertisement