scorecardresearch
 

Rain Alert in Kolkata: ফের অকাল বৃষ্টি, সংক্রান্তির আগে আরও ২ ডিগ্রি তাপমাত্রা পতন; রইল আবহাওয়া আপডেট

অবশেষে উত্তুরে হাওয়ার দাপট বেড়েছে রাজ্যে। আগামী দু'দিনে তাপমাত্রা আরও ২ ডিগ্রি কমতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। এরই মধ্যে ফের বৃষ্টির পূর্বাভাস। আগামী ১৬ জানুয়ারি জেলায় জেলায় বৃষ্টি হতে পারে। হাড়কাঁপানো ঠান্ডায় কাবু হবে দুই বঙ্গবাসী। আগামী ৩ দিন রাতের তাপমাত্রার বিশেষ হেরফের হবে না।

Advertisement
প্রতীকী চিত্র। প্রতীকী চিত্র।

West Bengal Weather Update: অবশেষে উত্তুরে হাওয়ার দাপট বেড়েছে রাজ্যে। আগামী দু'দিনে তাপমাত্রা আরও ২ ডিগ্রি কমতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। এরই মধ্যে ফের বৃষ্টির পূর্বাভাস। আগামী ১৬ জানুয়ারি জেলায় জেলায় বৃষ্টি হতে পারে। হাড়কাঁপানো ঠান্ডায় কাবু হবে দুই বঙ্গবাসী। আগামী ৩ দিন রাতের তাপমাত্রার বিশেষ হেরফের হবে না।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহের মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের বেশকিছু জায়গায় বৃষ্টি হতে পারে। কৃষকদের সতর্ক করাা হয়েছে। অকাল বৃষ্টিতে ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা আছে। পশ্চিমী ঝঞ্ঝা আর একটা বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপের কারণে বৃষ্টির পূর্বাভাস। বঙ্গোপসাগর থেকে যখনই জলীয় বাষ্প ঢুকতে শুরু করবে আর তাপমাত্রা কমবে না।

আগামী সপ্তাহে কোন কোন জেলায় বৃষ্টি?
রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলি ও কলকাতায়। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পং-এ হালকা ও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলতঃ পশ্চিমি ঝঞ্ঝার কারণে শীতেও বৃষ্টি হয়। 

আরও পড়ুন

১৭ ও ১৮ তারিখ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে দুই বঙ্গেই। ফের অকাল বৃষ্টির ফলে তাপমাত্রা বাড়তে পারে। এই সবে শীতের আমেজ উপভোগ করছিল রাজ্যবাসী।

শনিবার তাপমাত্রা ১৫ ডিগ্রির নীচে থাকবে। জেলায় জেলায় জারি হয়েছে হলুদ সতর্কতাও। ঘন কুয়াশায় ঢেকে জেলাগুলি।
 

Advertisement