scorecardresearch
 

Rain Alert: নিম্নচাপের জের! এই দিন থেকে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস; ভিজবে একুশে জুলাইয়েও

নিম্নচাপের জের, ১৯ জুলাই থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস  কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। আজ, বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ খানিকটা কমই থাকবে। শুধুমাত্র পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও কলকাতাতে বৃষ্টি হবে। আগামী ১৯ জুলাই থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। ফলে এবারের একুশে জুলাইতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

Advertisement
আবহাওয়ার খবর আবহাওয়ার খবর

Weather Update: নিম্নচাপের জের, ১৯ জুলাই থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস  কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। আজ, বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ খানিকটা কমই থাকবে। শুধুমাত্র পশ্চিম মেদিনীপুর, হাওড়া ও কলকাতাতে বৃষ্টি হবে। আগামী ১৯ জুলাই থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। ফলে এবারের একুশে জুলাইতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস।

দক্ষিণ ওড়িশার নিম্নচাপটি ক্রমশ সরে মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে আরও দূরে সরে গেছে। যা গোপালপুরের ওপর দিয়ে মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবে দক্ষিণবঙ্গে ক্ষণস্থায়ী বৃষ্টিপাত হতে পারে।

শুক্রবার পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে চলেছে। বাকি জেলাতে হালকা বৃষ্টি হতে পারে। শনিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতাতে ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিন ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতেও।

আরও পড়ুন

একুশে জুলাই কেমন থাকবে আবহাওয়া?
একুশে জুলাই রবিবার দক্ষিণবঙ্গের উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হবে।

নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে
উনিশে জুলাই শুক্রবার নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। নিম্নচাপ তৈরি হবে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায়। মূলত এটি উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলে অবস্থান করবে। রবিবার ও সোমবার নিম্নচাপের প্রভাব বাড়বে। দক্ষিণ দিকে ঝুঁকে থাকায় ওড়িশাতে বেশি বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গে আজ থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ১৭ থেকে ১৯ জুলাই হালকা বৃষ্টি হবে উত্তরবঙ্গে। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। যা চলবে সোমবার পর্যন্ত। রবিবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস।

Advertisement