scorecardresearch
 

Rain Forecast: বিকেলের পর রাজ্যে স্বস্তি, ঝড়-বৃষ্টির পূর্বাভাস; কোন কোন জেলায়?

বৈশাখের দহনে পুড়ছে বাংলা। সোমবার সকাল থেকেই রোদের দাপট কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে একেবারে গলদঘর্ম অবস্থা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির আশপাশে। এই আবহে কিছুটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। আজ রাজ্যের ১৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হল।

Advertisement
ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি। ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি।
হাইলাইটস
  • বৈশাখের দহনে পুড়ছে বাংলা।
  • সোমবার সকাল থেকেই রোদের দাপট কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়।
  • আজ রাজ্যের ১৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হল।

বৈশাখের দহনে পুড়ছে বাংলা। সোমবার সকাল থেকেই রোদের দাপট কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে একেবারে গলদঘর্ম অবস্থা। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির আশপাশে। এই আবহে কিছুটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। আজ রাজ্যের ১৩ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। অন্য দিকে, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ফের তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। 


বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে খবর, আজ বিকেল বা সন্ধ্যার পর দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদের কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। অন্য দিকে, উত্তরবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 

আরও পড়ুন

আরও গরম বাড়বে

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা আরও বাড়বে। আগামী ৪-৫ দিনে দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি করে বাড়তে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও দিনের তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে। 

তাপপ্রবাহের সতর্কতা

হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমানের কোথাও কোথাও তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। 


কলকাতায় কত তাপমাত্রা?

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতার  সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২৭.৯  ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরে  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং ন্যূনতম ২৫ শতাংশ। 

Advertisement

Advertisement