scorecardresearch
 

Weather Rain Forecast: আর নয় চিন্তা, এবার টানা ৭ দিন ধরে বৃষ্টি, বজ্রপাতের পূর্বাভাস

আচমকাই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি উধাও। শুক্রবারের মতো শনিবার সকাল থেকেও রোদের দাপট। রয়েছে অস্বস্তি ভাব। তবে হাওয়া অফিসের পূর্বাভাস, আজ থেকে টানা ৭ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement
বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টির পূর্বাভাস।
হাইলাইটস
  • টানা ৭ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে। 
  • তাপমাত্রার হেরফের হবে না।

আচমকাই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি উধাও। শুক্রবারের মতো শনিবার সকাল থেকেও রোদের দাপট। রয়েছে অস্বস্তি ভাব। তবে হাওয়া অফিসের পূর্বাভাস, আজ থেকে টানা ৭ দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে। 

দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১২ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 
 

আরও পড়ুন


উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১২ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ দিনাজপুর, মালদায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

জলস্তর বাড়ছে নদীর

জলপাইগুড়ি গজলডোবা তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে। তিস্তা এবং জেলার অন্যান্য নদীর জলস্তর বাড়ছে। উত্তরবঙ্গের জলপাইগুড়ি জেলায় শুক্রবার সকাল থেকেই বৃষ্টি চলছে। তিস্তায় মেখলিগঞ্জ বাংলাদেশ সীমান্ত পর্যন্ত অসংরক্ষিত এলাকায় জারি রয়েছে লাল সর্তকতা। পাশাপাশি ৩১ নং জাতীয় সড়কে জলঢাকা নদীতে অসংরক্ষিত এলাকায় জারি করা হয়েছেলাল সর্তকতা। জলঢাকা নদীতেই সংরক্ষিত এলাকায় জারি হলুদ সর্তকতা। পাশাপাশি তিস্তা দোমাহানিতেও অসংরক্ষিত এলাকায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। 

কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩২ ডিগ্রির কাছে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৯ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৭৭ শতাংশ।

Advertisement


 

Advertisement