scorecardresearch
 

Weather Update Rain: টানা ৬ দিন ধরে ঝড়বৃষ্টির পূর্বাভাস, হাওয়া অফিসের বড় আপডেট

রোদের দেখা নেই। সকাল থেকে মেঘলা আকাশ। মাঝেমধ্যেই কয়েক ফোঁটা বৃষ্টি। সোমবারের মতো মঙ্গলবারও কলকাতা এবং জেলার আকাশের ছবিটা এরকমই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে কলকাতা-সহ গোটা রাজ্যে। যার ফলে অস্বস্তিকর গরম থেকে অনেকটাই রেহাই পাওয়া যাবে।

Advertisement
ঝড়বৃষ্টিুর পূর্বাভাস। ঝড়বৃষ্টিুর পূর্বাভাস।
হাইলাইটস
  • আপাতত বৃষ্টি চলবে কলকাতা-সহ গোটা রাজ্যে।
  • কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

রোদের দেখা নেই। সকাল থেকে মেঘলা আকাশ। মাঝেমধ্যেই কয়েক ফোঁটা বৃষ্টি। সোমবারের মতো মঙ্গলবারও কলকাতা এবং জেলার আকাশের ছবিটা এরকমই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আপাতত বৃষ্টি চলবে কলকাতা-সহ গোটা রাজ্যে। যার ফলে অস্বস্তিকর গরম থেকে অনেকটাই রেহাই পাওয়া যাবে। অন্য দিকে, চলতি সপ্তাহে কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আজ থেকে ৮ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন

কোন কোন জেলায় ভারী বৃষ্টি? 

বৃহস্পতিবার পশ্চিম বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র এবং শনিবার দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, নদিয়ার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 

উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ৮ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ এবং বুধবার দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাকি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

মৎস্যজীবীদের জন্য সতর্কতা
 হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমবঙ্গ উপকূলে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এর জেরে উত্তাল হবে সমুদ্র। আগামী ১২ ঘণ্টায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩০ ডিগ্রির কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ এবং ন্যূনতম ৮৩ শতাংশ।

Advertisement

Advertisement