scorecardresearch
 

Ranu Mondal : খালি ট্রোলই হয়েছেন, ফেরেনি হাঁড়ির হাল, একই অবস্থা রাণু মণ্ডলের

Ranu Mondal: ইওহানি দি সিলভার (Yohani Diloka De Silva) গাওয়া গান 'মানিকে মাগে হিতে' (Manike Mage Hithe) গেয়ে প্রচারের আলোয় এসেছিলেন। তবে ফের যে কি সেই।

Advertisement
নিজের বাড়িতে রাণু মণ্ডল। ছবি: বিশ্বজিৎ বন্দ্যোপাধ্যায় নিজের বাড়িতে রাণু মণ্ডল। ছবি: বিশ্বজিৎ বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • খালি ট্রোলই হয়েছেন বলা যায়
  • ফেরেনি হাঁড়ির হাল
  • আগের মতোই কোনও রকমে দিন কাটাচ্ছেন

Ranu Mondal: খালি ট্রোলই হয়েছেন বলা যায়। ফেরেনি হাঁড়ির হাল। আগের মতোই কোনও রকমে দিন কাটাচ্ছেন। কোন দিকে যে তাঁর জীবন বইবে, বলা মুশকিল। কারণ তিনি বার বার আলোচনার শীর্ষ বিন্দুতে পৌঁছে যান। আবার তারপর আছড়ে পড়েন একেবারে নীচে। তিনি রাণু মণ্ডল (Ranu Mondal)।

উত্থান এবং পতন
উত্থান এবং পতন। এই দুটি শব্দ যেন রাণু মণ্ডল (Ranu Mondal)-এর নাম শুনলেই চোখে ভেসে আসে। নদিয়ার রানাঘাট রেল স্টেশনে লতা মঙ্গেশকরের গান গেয়ে রাতারাতি সোশ্যাল দুনিয়ায় সেলিব্রিটি হয়ে গিয়েছিলেন রাণু (Ranu Mondal)।

ফের একই জায়গায়
কিন্তু আবার কোথায় দিনে দিনে তিনি হারিয়ে গেছেন দর্শকের মন থেকে। নতুন করে ইওহানি দি সিলভার (Yohani Diloka De Silva) গাওয়া গান 'মানিকে মাগে হিতে' (Manike Mage Hithe) গেয়ে প্রচারের আলোয় এসেছিলেন। তবে ফের যে কি সেই।

কয়েক বছর আগে নদিয়ার রানাঘাট রেলস্টেশনে নিজে নিজেই লতা মঙ্গেশকরের গাওয়া একটি গান গাইছিলেন। সেই গান ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন ওই এলাকারই এক যুবক। তাঁর কণ্ঠস্বরে জাদুতে নিমেষেই সেই গানের ভিডিও লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে যায়।

Ranu Mondal sings Manike Mage Hithe but her condition remained unchanged abk two

খ্যাতি আর নাম
এরপর যতদিন গেছে আর ঘুরে তাকাতে হয়নি রানাঘাট থেকে সোজা মুম্বই। বিখ্যাত সব সুরকারদের সঙ্গে পরিচিতি শুরু হয় রাণু মণ্ডলে। বিখ্যাত সুরকার হিমেশ রেশমিয়ার সুরে তিনি একটি গান গেয়েছিলেন। কিন্তু তারপরেই যেন কোথায় হারিয়ে যেতে বসেন রাণু মণ্ডল (Ranu Mondal)।

আবারও সেই পুরনো জায়গায় ধীরে ধীরে ফিরে আসেন তিনি। এখন নিজের সেই ভাঙে পুরনো বাড়িতে কোনও রকমে আধপেটা খেয়ে দিনযাপন করছেন তিনি। অনেকেই বলছেন অহঙ্কার পতনের ফল।

Advertisement

তার কারণ রাণু মণ্ডল (Ranu Mondal)-এর বিভিন্ন কথা নিয়ে এর আগেও বিতর্কের সৃষ্টি হয়েছে। তিনি নিজেই জানাচ্ছেন, কেউ কেউ খাবার তাঁকে দান করে যায়। কোনও রকমে নিজে রান্না করে খেয়ে বেঁচে আছেন।

মানিকে মাগে হিতে
ইওহানি দি সিলভা (Yohani Diloka De Silva)-র গাওয়া গান 'মানিকে মাগে হিতে' (Manike Mage Hithe) জ্বরে কাবু নেটপাড়া। সিংহলি ভাষার এই গানে বুঁদ তারকা থেকে সাধারণ মানুষ।

লতা মঙ্গেশকরের গান গেয়ে সোশ্যাল মিডিয়াতে ঝড় তোলা রানাঘাট বেগপাড়ার বাসিন্দা রাণু মন্ডল (Ranu Mondal), তাঁর গানের জাদুতে সারা ভারতের মন জয় করেছিলেন বছর দুয়েক আগে। নয়া ট্রেন্ড (Trend) থেকে বাদ যাননি ইন্টারনেট সেনসেশন রাণু। তিনিও গেয়েছিলেন ওই গান।

 

Advertisement