scorecardresearch
 

RG Kar Doctor Mother: 'বাড়ির প্রদীপ নিভে গেছে, পুজোয় আলো জ্বলবে না', 'উৎসবে ফেরা' মন্তব্যে নির্যাতিতার মা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'মিথ্যে' বলছেন বলে দাবি আর জি করের নির্যাতিতা চিকিৎসকের মায়ের। সোমবার নবান্নে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, আরজি কর মামলায় নির্যাতিতার পরিবারকে টাকা দেওয়ার কোনও উল্লেখ নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, "আমি কোথায় টাকার কথা বলেছি তার প্রমাণ পেশ করতে হবে নির্যাতিতার পরিবারকে। এটা একটা প্রোপাগান্ডা।"

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 'মিথ্যে' বলছেন বলে দাবি আর জি করের নির্যাতিতা চিকিৎসকের মায়ের। সোমবার নবান্নে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, আরজি কর মামলায় নির্যাতিতার পরিবারকে টাকা দেওয়ার কোনও উল্লেখ নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, "আমি কোথায় টাকার কথা বলেছি তার প্রমাণ পেশ করতে হবে নির্যাতিতার পরিবারকে। এটা একটা প্রোপাগান্ডা।"

'মুখ্যমন্ত্রী মিথ্যে বলছেন...'
এ প্রসঙ্গে নির্যাতিতার মা মুখ্যমন্ত্রীকে নিশানা করে বলেন, "মুখ্যমন্ত্রী মিথ্যে বলছেন। আমাদের বলেছিলেন টাকা পাবেন এবং আমাদের মেয়ের স্মৃতির জন্য কিছু করবেন। আমি তখন বলেছিলাম, আমার মেয়ের বিচার পেলে আপনার অফিসে এসে টাকা নেব।"

উৎসবে ফেরা নিয়ে নির্যাতিতার মেয়ের মন্তব্য
মুখ্যমন্ত্রীর 'উৎসবে ফেরা' মন্তব্যে নির্যাতিতার মা বলেন, "আমার অমানবিক মনে হয়েছে। কারণ আমি একটি মেয়ের মা। সারা দেশের মানুষ উৎসবে ফিরতে চাইলে ফিরতে পারে। কিন্তু তারা আমার মেয়েকে তাদের পরিবারের সদস্য মনে করে উৎসবে ফিরতে পারলে আমার কিছু বলার নেই।"

আরও পড়ুন

'আমার মেয়ের মতো মুখ্যমন্ত্রীও আন্দোলনের শ্বাসরোধ করতে চান'
তিনি আরও বলেন, "আমার বাড়িতেও দুর্গাপুজো হত, আমার মেয়ে বাড়িতেই করত। কিন্তু আমার বাড়িতে দুর্গাপুজোর আলো জ্বলবে না। আমার বাড়ির প্রদীপ নিভে গেছে। আমি কীভাবে মানুষকে উৎসবে ফিরে যেতে বলব?' মুখ্যমন্ত্রীর পরিবারে এমন ঘটনা ঘটলে তিনি কি এই কথা বলতে পারতেন?"

নির্যাতিতার মায়ের আরও অভিযোগ, 'মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনকে শ্বাসরোধ করতে চান, যেমন আমার মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে, প্রমাণ নষ্ট করা হয়েছে। কারণ, আন্দোলন থেমে গেলে ভালোভাবে নিজের জায়গায় থাকতে পারবে।"

সোমবার মুখ্যমন্ত্রী নবান্নে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দেন, পুজোর অনুদান কবে থেকে দেওয়া শুরু হবে, তাও এদিন জানালেন মুখ্যমন্ত্রী। বললেন, 'পুজোর টাকার যে ফান্ডিং, এ বার এক্সট্রা কিছু রিকোয়েস্ট আমাদের কাছে এসেছে। সবটা হয়তো পারব না। ৪৫০ কোটি খরচ হয় ক্লাবগুলিকে দেওয়া জন্য। সেই টাকা আগামিকাল থেকে দেওয়া শুরু হবে। তার জন্য আমি বলে দিচ্ছি। কেউ যদি না নেয় তাহলে তাঁদের নিজেদের পুজো করার ক্ষমতা আছে। তাঁদের স্বাগত। যদি কেউ না নিতে চান, ঠিক আছে। নতুন যে লিস্ট এসেছে, বা আবেদন করেছেন, তাদের দিয়ে দেবেন।'

Advertisement

পাশাপাশি এও বলেন, পুজো আসছে, সবাই এবার উৎসবে ফিরুন।

Advertisement