scorecardresearch
 

Sandeshkhali Case: সন্দেশখালিকাণ্ডে জামিন পেয়েও গ্রেফতার বিকাশ-উত্তম, উত্তেজনা বসিরহাট আদালতে

সন্দেশখালি মামলায় গ্রেফতার বিজেপি নেতা বিকাশ সিং এবং বহিষ্কৃত তৃণমূল নেতা উত্তম সর্দার আদালত থেকে জামিন পাওয়ার পর আবারও পুলিশের হাতে গ্রেফতার হলেন। দুজনকেই সোমবার বসিরহাট ডিভিশনাল কোর্ট জামিনে মুক্তি দেয়। মুক্তির পরপরই পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দু'জনকেই আবার গ্রেফতার করা হয়।

Advertisement
সন্দেশখালিকাণ্ডে জামিন পেয়েও গ্রেফতার বিকাশ-উত্তম সন্দেশখালিকাণ্ডে জামিন পেয়েও গ্রেফতার বিকাশ-উত্তম

সন্দেশখালি মামলায় গ্রেফতার বিজেপি নেতা বিকাশ সিং এবং বহিষ্কৃত তৃণমূল নেতা উত্তম সর্দার আদালত থেকে জামিন পাওয়ার পর আবারও পুলিশের হাতে গ্রেফতার হলেন। দুজনকেই সোমবার বসিরহাট ডিভিশনাল কোর্ট জামিনে মুক্তি দেয়।  মুক্তির পরপরই পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে দু'জনকেই আবার গ্রেফতার করা হয়। বিজেপি নেতা বিকাশ সিংকে ফের গ্রেফতারির সময়, বিজেপি কর্মীদের কেন্দ্রীয় বাহিনী ও পুলিশের সঙ্গে  সামান্য ধস্তাধস্তি হয়েছিল।

সোমবার সন্ধ্যায় বসিরহাট মহকুমা আদালতের সামনে নাটকীয় পরিস্থিতির সৃষ্টি হয়। একদিকে বিজেপি নেতা বিকাশ সিং-এর গ্রেফতারির প্রতিবাদে বিক্ষোভ চলছিল। তার মধ্যেই খবর পৌঁছয় যে কয়েক ঘণ্টা আগে জামিন পাওয়া উত্তম সর্দারকেও আবার থানায় নিয়ে গিয়েছে পুলিশ। তিনিও গ্রেফতার হয়েছেন।

এই ঘটনাকে ঘিরে কোর্টচত্বরে উত্তেজনা ছড়ায়। রাস্তা অবরোধ করেন বিকাশ সিংয়ের আত্মীয়রা। যান চলাচল বন্ধ হয়ে যায়। যদিও পুলিশের বিশাল টিম এসে আবারও পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। তবে রাস্তায় ধরনায় বসে পড়েন বিজেপি কর্মীরা। এদিন জামিন পেয়ে কোর্টের বাইরে বেরিয়ে এসেই বিকাশ সিং বলেন, “পুলিশ কৌশল করে আমাকে গ্রেফতার করেছে। সন্দেশখালির মা বোনেদের পাশে আমরা আছি। সন্দেশখালিতে পুলিশ নিষ্ক্রিয়। শাহজাহান, শিবু হাজরা, উত্তম সর্দারদের সাজা না হলে সেখানে শান্তিও ফিরবে না। আমিই তো এই মুহূর্তে সন্দেশখালিতে যেতে পারব না। নিরাপত্তা নেই ওখানে। আমার দলের সঙ্গে আলোচনা করে দেখি কী করা যায়।”  এর পর পরই কোর্টচত্বরের ছবিটা একেবারে বদলে যায়।

আরও পড়ুন

সন্দেশখালিতে অশান্তিতে প্ররোচনা দেওয়ার অভিযোগে শনিবার গ্রেফতার হন বিজেপি নেতা বিকাশ। সোমবার তাঁকে জামিন দেয় আদালত। শনিবারই পুলিশের হাতে গ্রেফতার হন উত্তম সর্দার। তার কিছু ক্ষণ আগেই শেখ শাহজাহান-ঘনিষ্ঠ ওই নেতাকে তৃণমূল বহিষ্কার করে। তবে সোমবার তিনিও জামিনে মুক্ত হন। কিন্তু আদালত থেকে বেরনোর সঙ্গে সঙ্গেই বিকাশের মতো আবার তাঁকেও গ্রেফতার করেছে পুলিশ। এ বার দু’জনকেও নিয়ে যাওয়া হয়েছে বসিরহাট থানায়। তবে কোন মামলার প্রেক্ষিতে ওই দুই গ্রেফতারি, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

Advertisement