scorecardresearch
 

সন্দেশখালি: 'আমি মমতাকে হারিয়েছি, আটকাচ্ছেন কেন?' আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দুর

সন্দেশখালি যাওয়ার পথে জায়গায় জায়গায় তাঁর পথ আটকেছে পুলিশ। সব টপকে বেলা সওয়া দুটো নাগাদ সন্দেশখালি পৌঁছন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন তিন বিধায়ক চন্দনা বাউড়ি, তাপসী মণ্ডল ও শঙ্কর ঘোষ। কিন্তু সরবেড়িয়া পৌঁছতেই পুলিশের সঙ্গে ব্যাপক

Advertisement
শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারী।
হাইলাইটস
  • সন্দেশখালি যাওয়ার পথে জায়গায় জায়গায় তাঁর পথ আটকেছে পুলিশ। সব টপকে বেলা সওয়া দুটো নাগাদ সন্দেশখালি পৌঁছন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
  • সঙ্গে ছিলেন তিন বিধায়ক চন্দনা বাউড়ি, তাপসী মণ্ডল ও শঙ্কর ঘোষ।

সন্দেশখালি যাওয়ার পথে জায়গায় জায়গায় তাঁর পথ আটকেছে পুলিশ। সব টপকে বেলা সওয়া দুটো নাগাদ সন্দেশখালি পৌঁছন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন তিন বিধায়ক চন্দনা বাউড়ি, তাপসী মণ্ডল ও শঙ্কর ঘোষ। কিন্তু সরবেড়িয়া পৌঁছতেই পুলিশের সঙ্গে ব্যাপক তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন শুভেন্দু। মিনাখাঁ-র এসডিপিও-র সঙ্গে তিনি বচসায় জড়িয়ে পড়েন। শুভেন্দুর বাসের চাকা সেখানেই স্তব্ধ হয়। বাস থেকে নেমে পড়তে বাধ্য হন শুভেন্দু। সেখানেই বিরোধী দলনেতা অভিযোগ করেন, পুলিশ বুট দিয়ে তাঁকে মেরেছে। তাঁর পা চিপে দিয়েছে। রাস্তায় বসে পড়েন শুভেন্দু। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। 

পুলিশকে শুভেন্দু বলেন, 'আমাকে আটকাচ্ছেন কেন? আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে নন্দীগ্রামে হারিয়েছি।' পুলিশকর্তা তখন বলেন, 'সেটা আমাদের দেখার বিষয় নয়। আমরা শান্তির কথা মাথায় রেখে যেতে দিতে পারব না।' সেইসঙ্গে শুভেন্দু হুঁশিয়ারি দিয়েছেন, শুক্রবার তিনি কলকাতা হাইকোর্টে যাবেন... কেউ তাঁকে আটকাতে পারবে না। 

উল্লেখ্য, সূত্রের খবর, সন্দেশখালিকে বিজেপি ক্রমশ সিঙ্গুর-নন্দীগ্রামের আন্দোলনের লাইনে নিয়ে যেতে চাইছে। সিঙ্গুর-নন্দীগ্রামের সময় বিরোধী দল ছিল তৃণমূল। সন্দেশখালির সময়ে বিজেপি। গত দু’দিন ধরে বার বার সন্দেশখালি প্রবেশের ‘ব্যর্থ চেষ্টা’ করেছেন বিজেপি নেতারা। বার বার পুলিশি বাধার মুখে পড়েছেন। রাস্তায় ধর্নায় বসেছেন। তবু হাল ছাড়ছেন না। যেমনটা সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলনের সময় করেছিলেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের অন্যান্য নেতা।

আরও পড়ুন

 

Advertisement