scorecardresearch
 

Sealdah Train Cancelled: শিয়ালদা ডিভিশনে লাইনে কাজ, বাতিল একাধিক লোকাল ট্রেন, কবে স্বাভাবিক হবে পরিষেবা?

শিয়ালদহ ডিভিশনে যাত্রী সুরক্ষা জন‌্য চলবে লাইন রক্ষণাবেক্ষণের কাজ। আর সেই কারণে শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত কিছু সময়ের জন্য ব্যাহত হতে পারে কিছু ট্রেনের চলাচল।

Advertisement
শিয়ালদা লাইনে কোন কোন ট্রেন বাতিল? শিয়ালদা লাইনে কোন কোন ট্রেন বাতিল?
হাইলাইটস
  • শিয়ালদহ ডিভিশনে যাত্রী সুরক্ষা জন‌্য চলবে লাইন রক্ষণাবেক্ষণের কাজ।
  • শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত কিছু সময়ের জন্য ব্যাহত হতে পারে কিছু ট্রেনের চলাচল।
  • কিছু ট্রেনের রুটে পরিবর্তন করা হয়েছে। যতটা সম্ভব যাত্রীদের অসুবিধা না করেই কাজ করার চেষ্টা করছেন রেলকর্তারা।

শিয়ালদহ ডিভিশনে যাত্রী সুরক্ষা জন‌্য চলবে লাইন রক্ষণাবেক্ষণের কাজ। আর সেই কারণে শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত কিছু সময়ের জন্য ব্যাহত হতে পারে কিছু ট্রেনের চলাচল। রেলের তরফে জানানো হয়েছে, শনিবার রাত সাড়ে এগারোটা থেকে রবিবার সকাল পর্যন্ত নৈহাটি-গড়িফা ও নৈহাটি-ব্যান্ডেলের আপ লাইনে যাত্রী সুরক্ষা নিশ্চিত করার জন্য রক্ষণাবেক্ষণের কাজ চলবে। এই কারণে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কিছু ট্রেনের রুটে পরিবর্তন করা হয়েছে। যতটা সম্ভব যাত্রীদের অসুবিধা না করেই কাজ করার চেষ্টা করছেন রেলকর্তারা।

কোন কোন ট্রেন বাতিল হচ্ছে?  

শনিবার রাতে দু'টি নৈহাটি-ব্যান্ডেল, দু'টি শান্তিপুর, রানাঘাট ও একটি কল‌্যাণী সীমান্ত লোকাল বাতিল করা হয়েছে। শিয়ালদহ থেকে কল্যাণী সীমান্ত লোকাল নৈহাটিতে গিয়েই থেমে যাবে।  

রবিবার ব্যান্ডেলগামী চারজোড়া নৈহাটি-ব‌্যান্ডেল লোকাল বাতিল থাকবে। এর পাশাপাশি শিয়ালদহ থেকে দু'টি  করে কৃষ্ণনগর, শন্তিপুর লোকাল বাতিল করা হয়েছে। একটি নৈহাটি-কল্যণী সীমান্ত বাতিল থাকবে। কল্যাণী সীমান্ত থেকে শিয়ালদহগামী সীমান্ত লোকাল নৈহাটিতে গিয়েই থেমে যাবে।  

আরও পড়ুন

দূরপাল্লার ট্রেনের উপর প্রভাব

লাইন রক্ষণাবেক্ষণের কারণে বালিয়া, যোগবাণী, গোরক্ষপুর ও গৌড় এক্সপ্রেস নৈহাটির বদলে ডানকুনি হয়ে ঘুরপথে যাত্রা করবে। নিউ আলিপুরদুয়ার শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেস শুক্রবার রাত ১২.২০ বদলে শনিবার বিকেল ৫.২০তে নিউ আলিপুরদুয়ার থেকে ছাড়বে। বেশ কিছু ট্রেনের সময়সূচিও পরিবর্তন করা হয়েছে।

হাওড়া ও শিয়ালদা লাইনের মাধ্যমে জেলা ও শহরতলির হাজার-হাজার মানুষ কলকাতা শহরে বিভিন্ন কাজে আসেন। ফলে যে কোনও ট্রেন বাতিলের ফলেই তাঁদের ব্যাপক সমস্যা হয়। তবে দীর্ঘ মেয়াদে যাত্রীদের সুবিধার জন্যই এই রক্ষণাবেক্ষণের কাজ করছে রেল। তাছাড়া যতটা সম্ভব ভোগান্তি এড়াতেই শনিবার রাত থেকে রবিবার সকালের মধ্যে কাজ সেরে ফেলার পরিকল্পনা করা হয়েছে।

রেল কর্তৃপক্ষের বক্তব্য

Advertisement

রেলের বক্তব্য, যাত্রী সুরক্ষা নিশ্চিত করাই তাঁদের প্রধান লক্ষ্য। এই রক্ষণাবেক্ষণের কাজের কারণে কিছুটা অসুবিধা হলেও, দীর্ঘমেয়াদে এতে যাত্রীদের লাভ হবে। 

ফলে শনিবার রাতে বা রবিবার সকালে ট্রেন ধরার আগে রেলের অফিসিয়াল ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে ট্রেনের সময়সূচি দেখে নিতে ভুলবেন না।

Advertisement