scorecardresearch
 

Sheikh Shahjahan: জেরায় মুখ খুলছেন না সন্দেশখালির ত্রাস, মুখে কুলুপ শাহজাহানের: সূত্র

দীর্ঘ টালবাহানার পর বৃহস্পতিবার গ্রেফতার হয়েছেন শেখ শাহজাহান। আদালত তাঁকে পুলিশ হেফাজত দিয়েছে। তারপরই তাঁকে ভবানীভবনে নিয়ে এসেছে সিআইডি। ইতিমধ্যেই ৫ জানুয়ারি ইডির ওপর হামলার ঘটনায় নিজের ভূমিকার কথা স্বীকার করে নিয়েছেন তিনি।

Advertisement
শেখ শাহজাহান। ফাইল ছবি শেখ শাহজাহান। ফাইল ছবি
হাইলাইটস
  • দীর্ঘ টালবাহানার পর বৃহস্পতিবার গ্রেফতার হয়েছেন শেখ শাহজাহান।
  • আদালত তাঁকে পুলিশ হেফাজত দিয়েছে।

দীর্ঘ টালবাহানার পর বৃহস্পতিবার গ্রেফতার হয়েছেন শেখ শাহজাহান। আদালত তাঁকে পুলিশ হেফাজত দিয়েছে। তারপরই তাঁকে ভবানীভবনে নিয়ে এসেছে সিআইডি। ইতিমধ্যেই ৫ জানুয়ারি ইডির ওপর হামলার ঘটনায় নিজের ভূমিকার কথা স্বীকার করে নিয়েছেন তিনি। জানিয়েছেন, ইডির বিরুদ্ধে লোকজন লেলিয়ে দেওয়ার পিছনে তাঁর ভূমিকা ছিল। পুলিশ সূত্রে এমনটাই জানানো হয়েছিল। তবে তিনি সিআইডি-এর সঙ্গে অসহযোগিতা করছেন বলে সূত্রের খবর। শাহজাহান তাঁদের সামনে মুখে কুলুপ এঁটেছেন বলেই সূত্রের খবর।

সূত্রের খবর, কার নির্দেশে ইডি, সিআরপিএফ-এর ওপর হামলা হয়েছিল সন্দেশখালিতে, কেন এমন ঘটনা ঘটানো হয়েছিল, এই সম্পর্কিত কোনও তথ্য শাহজাহান দিচ্ছেন না। বরং প্রশ্ন শুনে অপ্রাসঙ্গিক কথা-বার্তা বলছেন। অন্যদিকে, বৃহস্পতিবারই সাংবাদিক বৈঠক করে তৃণমূল ভবন থেকে শাহজাহানকে সাসপেন্ড করার কথা ঘোষণা করা হয়। শাহজাহানকে ছ'বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। সন্দেশখালি-১ নম্বর ব্লকের সভাপতির পাশাপাশি উত্তর ২৪ পরগণার জেলা পরিষদের মৎস্য ও প্রাণীসম্পদ কর্মাধ্যক্ষের পদেও ছিলেন শাহজাহান। দলের সমস্ত পদ থেকে বহিষ্কারের পাশাপাশি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ পদ থেকেও শাহজাহানকে সাসপেন্ড করা হয়েছে বলে দলীয় সূত্রের খবর। 

বিজেপির তরফে অভিযোগ করা হয়েছে, গ্রেফতারির পর রাজকীয় কায়দায় আদালতে ঢুকতে দেখা যায় শাহজাহানকে। তৃণমূল নেতার শারীরিক ভঙ্গি, পোশাক দেখলে মনে হবে না তিনি গ্রেফতার হয়েছেন। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'পুলিশ মাথা নীচু করে হাঁটছে, আর শাহজাহান তাঁদের মাঝখান দিয়ে গটগট করে মাথা উঁচু করে এজলাসে ঢুকলেন! যেন অলিম্পিকে পদক জিতে এসেছেন। পুলিশ গ্রেফতার করেনি, পুলিশকেই যেন গ্রেফতার করেছে শাহজাহান।' 

আরও পড়ুন


 

Advertisement