scorecardresearch
 

GTA-র সঙ্গেই ভোট শিলিগুড়ি মহকুমা পরিষদের, শুক্রবার বিজ্ঞপ্তি

দার্জিলিংয়ের (Darjeeling) ৪টি ব্লকের ২২টি গ্রাম পঞ্চায়েত নিয়ে গঠিত হয় শিলিগুড়ি মহকুমা পরিষদ। গঠন হওয়ার পর থেকে দীর্ঘদিন তা বামদের দখলেই ছিল। তবে ২০১৫ সালে ত্রিস্তরীয় এই মহকুমা পরিষদের ৯টি আসনের মধ্যে বাম-কংগ্রেস জোটের দখলে যায় ৬টি। বাকি ৩টি আসন পায় তৃণমূল। ২০২০ সালে শেষ হয়েছে বোর্ডের মেয়াদ। তারপর থেকে প্রশাসকের মাধ্যমে মহকুমা পরিষদ পরিচালনা করা হচ্ছে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোট
  • ওইদিনই জিটিএ নির্বাচন
  • ভোট হবে আরও বেশকিছু পুরসভার কয়েকটি ওয়ার্ডে

জিটিএ নির্বাচনের  (GTA Election) দিনক্ষণ ঘোষণা হয়েছে মঙ্গলবার। আর তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যেই শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনের (Siliguri Mahakuma Parishad Election) দিনও জানা গেল। জিটিএ নির্বাচনের সঙ্গে একই দিনে অর্থাৎ, আগামী ২৬ জুনই হবে শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোট। আগামী শুক্রবার, অর্থাৎ ২৭ তারিখ এবিষয়ে বিজ্ঞপ্তি জারি হবে। 

দিন কয়েক আগে, রাজ্য নির্বাচন কমিশনার ও স্বরাষ্ট্রসচিবের মধ্যে একটি বৈঠক হয়। সেই সময়ই জিটিএ-র পাশাপাশি শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটও হবে বলে আন্দাজ করা হয়েছিল। এরপর বুধবার জানা গেল জিটিএ নির্বাচনের সঙ্গেই হতে চলেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটও। 

প্রসঙ্গত, দার্জিলিংয়ের (Darjeeling) ৪টি ব্লকের ২২টি গ্রাম পঞ্চায়েত নিয়ে গঠিত হয় শিলিগুড়ি মহকুমা পরিষদ। গঠন হওয়ার পর থেকে দীর্ঘদিন তা বামদের দখলেই ছিল। তবে ২০১৫ সালে ত্রিস্তরীয় এই মহকুমা পরিষদের ৯টি আসনের মধ্যে বাম-কংগ্রেস জোটের দখলে যায় ৬টি। বাকি ৩টি আসন পায় তৃণমূল। ২০২০ সালে শেষ হয়েছে বোর্ডের মেয়াদ। তারপর থেকে প্রশাসকের মাধ্যমে মহকুমা পরিষদ পরিচালনা করা হচ্ছে। 

আর কোথায় কোথায় ভোট?

তবে ২৬ জুন শুধু জিটিএ এবং শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনই নয়, ওইদিন ভোট হবে রাজ্যের বেশ কয়েকটি পুরসভার কিছু ওয়ার্ডেও।  ভোটগ্রহণ হবে ঝালদা, পানিহাটি, দক্ষিণ দমদম, দমদম, ভাটপাড়ার মতো পুরসভার কয়েকটি ওয়ার্ডে। এছাড়া চন্দননগর পুরনিগমের একটি ওয়ার্ডেও ভোটগ্রহণ হবে ওইদিন। 

আরও পড়ুনমাত্র ২ দিনে কীভাবে Six pack abs বানালেন এই যুবক? ভিডিও Viral

 

Advertisement