scorecardresearch
 

Snowfall In Darjeeling : দার্জিলিঙে স্নোফল কতদিন চলবে? জানুন আবহাওয়ার পূর্বাভাস

দার্জিলিংঙে তুষারপাতেরর পাশাপাশি শিলিগুড়িতেও পড়েছে জাঁকিয়ে শীত। সকাল থেকেই সূর্যের মুখ দেখা যায়নি। সেই সঙ্গে শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি। যার জেরে গোটা শহর এখন শীতে জুবুথুবু। তবে এর মাঝে পাহাড়ে ঘুরতে আসা পর্যটকদের জন্য খুশির খবর। উত্তর-পূর্ব ভারতের আঞ্চলিক আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ সারাদিন এবং আগামিকাল দার্জিলিংঙে তুষারপাতের আনন্দ পেতে পারেন পর্যটকরা।

Advertisement
বরফে ঢাকা দার্জিলিং বরফে ঢাকা দার্জিলিং
হাইলাইটস
  • তুষারে ঢেকে দার্জিলিং
  • আগামিকালও স্নোফলের পূর্বাভাস
  • শিলিগুড়িতে ঝিরিঝিরি বৃষ্টি

Snowfall In Darjeeling : পর্যটকদের জন্য খুশির খবর। আজ বুধবার সারাদিন এবং আগামিকাল বৃহস্পতিবারও তুষারপাতের আনন্দ উপভোগের সম্ভাবনা দার্জিলিঙে ঘুরতে যাওয়া পর্যটকদের। তবে তুষারপাতের সঙ্গে আগামীকাল থেকে নামবে সর্বনিম্ন তাপমাত্রাও। ফলে শীতের কামড় আরও বাড়বে পাহাড়ে। এরপর শুক্রবার থেকে সমতল অর্থাৎ শিলিগুড়িতেও ঘন কুয়াশার আশঙ্কা রয়েছে। এদিন উত্তর-পূর্বের আঞ্চলিক আবহাওয়া পূর্বাভাস কেন্দ্রের তরফে এমনটাই জানালেন গোপীনাথ রাহা। 

বরফে ঢাকা দার্জিলিং
বরফে ঢাকা দার্জিলিং

আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল দার্জিলিং-সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত হবে। বাড়বে শীতের প্রকোপ। সেই মতো বুধবার সকাল থেকেই দার্জিলিঙের পাশাপাশি শিলিগুড়িতেও এক ধাক্কায় নামল তাপমাত্রার পারদ। এদিন সকালে দার্জিলিং-এর প্রাণকেন্দ্র মেল, টাইগার হিল সহ শহরের প্রধান প্রধান জায়গাগুলিকে তুষারের চাদরে ঢেকে থাকতে দেখা যায়। 

বরফে ঢাকা দার্জিলিং
বরফে ঢাকা দার্জিলিং

এদিকে দার্জিলিংঙে তুষারপাতেরর পাশাপাশি শিলিগুড়িতেও পড়েছে জাঁকিয়ে শীত। সকাল থেকেই সূর্যের মুখ দেখা যায়নি। সেই সঙ্গে শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি। যার জেরে গোটা শহর এখন শীতে জুবুথুবু। তবে এর মাঝে পাহাড়ে ঘুরতে আসা পর্যটকদের জন্য খুশির খবর। উত্তর-পূর্ব ভারতের আঞ্চলিক আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ সারাদিন এবং আগামিকাল দার্জিলিংঙে তুষারপাতের আনন্দ পেতে পারেন পর্যটকরা। শুক্রবার থেকে পরিস্থিতি কিছুটা স্বভাবিক হতে পারে। 

বরফে ঢাকা দার্জিলিং
বরফে ঢাকা দার্জিলিং

এই বিষয়ে টেলিফোনে উত্তর-পূর্ব ভারতের আঞ্চলিক আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, আজ এবং আগামীকাল দার্জিলিংঙে তুষারপাত হবে। তবে শুক্রবার থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে। পাশাপাশি শুক্রবার থেকে শিলিগুড়ি শহরও ঢাকতে পারে ঘন কুয়াশায়। সেই সঙ্গে বাড়বে শীতের প্রকোপ।

Advertisement

 

Advertisement