scorecardresearch
 

COVID-বিধিনিষেধের মেয়াদ বাড়ল রাজ্যে, রাত ৯টার পর আরও সতর্ক প্রশাসন

করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। তাই রাজ্যে আরোপিক বিধিনিষেধ ১৫ অগাস্ট পর্যন্ত বাড়িয়ে দিল নবান্ন। তবে এবার বদ্ধ জায়গায় সরকারি অনুষ্ঠান আয়োজনের পারমিট দেওয়া হয়েছে।

Advertisement
covid guideline covid guideline
হাইলাইটস
  • রাজ্যে ১৫ অগাস্ট পর্যন্ত বাড়ল বিধিনিষেধ
  • স্কুল, কলেজ বন্ধই থাকছে
  • রাজ্যে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে মিলল ছাড়


করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। তাই রাজ্যে আরোপিক বিধিনিষেধ ১৫ অগাস্ট পর্যন্ত বাড়িয়ে দিল নবান্ন। তবে এবার বদ্ধ জায়গায় সরকারি অনুষ্ঠান আয়োজনের পারমিট দেওয়া হয়েছে। ৫০ শতাংশ বসার ব্যবস্থা করে এই অনুষ্ঠান আয়োজন করা যাবে। রাজ্যে রাতের দিকে  বিধিনিষেধে কড়াকড়ি বজায় থাকবে।

নবান্ন থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে  স্কুল, কলেজ বন্ধই থাকছে। বাজার-হাট খোলার ক্ষেত্রে আগের নিয়মই বজায় থাকবে। তবে রাত ৯টা থেকে সকাল ৫ টা পর্যন্ত  বিধিনিষেধে কড়াকড়ির নির্দেশ দেওয়া হয়েছে নাবান্নর তরফে।

 

 

রাজ্যের ক্ষেত্রে করোনা  বিধিনিষেধের সময়সীমা বাড়লো হয়েছে ১৫ ই অগাস্ট পর্যন্ত। এতদিন পর্যন্ত যে বিধি নিষেধ ছিল সেই বিধি-নিষেধ বহাল রইল নতুন নির্দেশিকা। শুধুমাত্র পরিবর্তন হয়েছে সরকারি ইনডোর অনুষ্ঠানে। নির্দেশিকায় বলা হয়েছে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে ৫০ শতাংশ বসার জায়গা নিয়ে অনুষ্ঠান করা যাবে। ওই নির্দেশিকায় বিশেষভাবে বলা রয়েছে রাত ন'টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোনভাবেই জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনো যাবেনা। 

প্রসঙ্গত কোরান সংক্রমের গ্রাফ নিম্নমুখী হওয়ায়  সাধারণ মানুষের  আশা ছিল যে জনসাধারণের জন্যএবার লোকাল ট্রেন  খোলা হতে পারে। হবে এখনই লোকাল ট্রেন চালুর ব্যাপারে গ্রিন সিগন্যাল দিল না রাজ্য সরকার।  কলকাতা মেট্রোরেল সোম থেকে শুক্র জনসাধারণের জন্য  নির্দিষ্ট সময়ে আপাতত চলবে।  এক সূত্রের দাবি, রাজ্যে করোনা পরিস্থিতি আগের থেকে কিছুটা ভালো হয়েছে। তবে দৈনিক সংক্রমণের সংখ্যা ওঠানামা করছে।  এখনই যদি লোকাল ট্রেন চালু হয় তাহলে এই সংক্রমণ আরো বেড়ে যাবার একটা সম্ভাবনা দেখা দিতে পারে।  রেলের সূত্র মারফত জানা যাচ্ছে রাজ্য যখনই চাইবে লোকাল ট্রেন তখনই চলবে।  উল্লেখ্য গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত  হয়েছেন ৮১৫ । একদিনে সুস্থ হয়েছেন ৮১১ । গত ২৪ ঘন্টায় মৃত ১৪ জন। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১১ হাজার ৩৭০ ।  সুস্থতার হার ৯৮.০৭ শতাংশ ।

Advertisement

 

 

Advertisement