scorecardresearch
 

Suvendu Adhikari on Khalistani Row: 'এডিট করে আমার গলা বসিয়েছে,' খালিস্তানি-ভাইরাল ভিডিও নিয়ে দাবি শুভেন্দুর

পুলিশ আধিকারিককে 'খালিস্তানি' বলার ভিডিও-তে কারচুপি করা হয়েছে। তাঁর গলা 'এডিট করে' বসিয়ে ভাইরাল করা হচ্ছে। এমনই দাবি করলেন শুভেন্দু অধিকারী। সন্দেশখালিতে IPS যশপ্রীত সিংকে 'খালিস্তানি' বলার অভিযোগে রাজনৈতিক তরজা তুঙ্গে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • পুলিশ আধিকারিককে 'খালিস্তানি' বলার ভিডিও-তে কারচুপি করা হয়েছে। তাঁর গলা 'এডিট করে' বসিয়ে ভাইরাল করা হচ্ছে।
  • মনই দাবি করলেন শুভেন্দু অধিকারী। সন্দেশখালিতে IPS যশপ্রীত সিংকে 'খালিস্তানি' বলার অভিযোগে রাজনৈতিক তরজা তুঙ্গে।
  • অভিযোগ, বিজেপি নেতারা ধামাখালিতে পুলিশের সঙ্গে বচসার সময়ে এমনটা বলেন। সঙ্গে সঙ্গে প্রতিবাদ করে পুলিশ আধিকারিক বলেন, 'আমার মাথায় পাগড়ি আছে বলে আমাকে খালিস্তানি বলবেন?'

পুলিশ আধিকারিককে 'খালিস্তানি' বলার ভিডিও-তে কারচুপি করা হয়েছে। তাঁর গলা 'এডিট করে' বসিয়ে ভাইরাল করা হচ্ছে। এমনই দাবি করলেন শুভেন্দু অধিকারী। সন্দেশখালিতে IPS যশপ্রীত সিংকে 'খালিস্তানি' বলার অভিযোগে রাজনৈতিক তরজা তুঙ্গে। অভিযোগ, বিজেপি নেতারা ধামাখালিতে পুলিশের সঙ্গে বচসার সময়ে এমনটা বলেন। সঙ্গে সঙ্গে প্রতিবাদ করে পুলিশ আধিকারিক বলেন, 'আমার মাথায় পাগড়ি আছে বলে আমাকে খালিস্তানি বলবেন?' বিষয়টি ধরা পড়ে সংবাদমাধ্যমের ক্যামেরাতেও। কিন্তু সেখানে ঠিক কে বা কারা তাঁকে 'খালিস্তানি' বলছেন, তা নির্দিষ্ট করা যাচ্ছে না। যদিও এক পঞ্জাবি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে IPS অফিসার দাবি করেন, 'শুভেন্দু অধিকারীই আমাকে খালিস্তানি বলেছেন।'

এরপরেই তুঙ্গে ওঠে বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হয়। কংগ্রেস-তৃণমূল সহ, শিখ সম্প্রদায়ও নিন্দায় সরব হয়। এরপরেই মুখ খুললেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, 'এই ভিডিও ফেক। তাঁর ভয়েস ও ছবি বসানো হয়েছে।'

'আমি সেই (শিখ) সম্প্রদায়কে আমার আশীর্বাদ জানাই। ওঁরা যদি এটা প্রমাণ করতে পারেন যে, আমি সেই অফিসারের সামনে কিছু বলেছি, তা হলে বুঝব। ছবি এবং ভয়েস এডিট করে বসানো হয়েছে। আমার দল এবং আমি এর সঙ্গে যুক্ত নই,' বলেন শুভেন্দু।

আরও পড়ুন

শিখ সম্প্রদায়ের প্রতিনিধিরা গত ৪ দিন ধরে কলকাতায় BJP-র সদর দফতরের সামনে বিক্ষোভ প্রদর্শন করছে। শুভেন্দু অধিকারীকে ক্ষমা চাওয়ারও দাবি জানিয়েছেন তাঁরা।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ধামাখালির বচসার একটি ভিডিও পোস্ট করেন। পুলিশ আধিকারিকের ধর্মীয় বিশ্বাস নিয়ে এভাবে প্রশ্ন তোলার বিরুদ্ধে প্রতিবাদ জানান মুখ্যমন্ত্রী।

যশপ্রীত সিং ২০১৬ ব্যাচের IPS অফিসার। বর্তমানে পশ্চিমবঙ্গ পুলিশে স্পেশাল সুপারিনটেনডেন্ট (গোয়েন্দা) পদে নিযুক্ত রয়েছেন।

পশ্চিমবঙ্গ পুলিশও বুধবার একটি ভিডিও প্রকাশ করেন। তাতে শিখ পুলিশ অফিসারের বিরুদ্ধে 'খালিস্তানি' অপবাদের প্রতিবাদ করা হয়। ঘটনার সঙ্গে জড়িত 'অজ্ঞাত বিজেপি নেতাদের' বিরুদ্ধে FIR-ও দায়ের করা হয়েছে।

Advertisement

তবে বিজেপি নেতৃত্ব এটিকে 'সন্দেশখালির ঘটনা থেকে মনোযোগ সরানোর চেষ্টা' বলে পাল্টা অভিযোগ তুলেছে।

Advertisement