scorecardresearch
 

Sandeshkhali Case: 'মমতার পুলিশের সেফ কাস্টডিতে শাহজাহান, ডিল হয়েছে', বিস্ফোরক শুভেন্দু

সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার রাত ১২টা থেকে শাহজাহান মমতা পুলিশের 'সেফ কাস্টডি'-তে রয়েছেন বলে বুধবার দাবি করলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।

Advertisement
শুভেন্দু অধিকারী এবং শেখ শাহজাহান (বাঁ দিক থেকে)। শুভেন্দু অধিকারী এবং শেখ শাহজাহান (বাঁ দিক থেকে)।
হাইলাইটস
  • শেখ শাহজাহানকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
  • মমতা পুলিশের 'সেফ কাস্টডি'-তে রয়েছেন বলে বুধবার দাবি করলেন শুভেন্দু।
  • শেখ শাহজাহান এখনও অধরা। 

সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার রাত ১২টা থেকে শাহজাহান মমতা পুলিশের 'সেফ কাস্টডি'-তে রয়েছেন বলে বুধবার দাবি করলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। এতেই শেষ নয়, শুভেন্দু আরও দাবি করেছেন, শাহজাহান গ্রেফতার হলে তাঁকে কীভাবে জেলে রাখা হবে, কী কী সুবিধা পাবেন, তা নিয়ে প্রভাবশালী মধ্যস্থতাকারীদের মাধ্যমে পুলিশের সঙ্গে রফা হয়েছে শাহজাহানের। 

ঠিক কী বলেছেন শুভেন্দু? 


বুধবার এক্স হ্যান্ডলে বিরোধী দলনেতা লিখেছেন, 'গতকাল রাত ১২টা থেকে মমতার পুলিশের সেফ কাস্টডিতে রয়েছেন শাহজাহান। তাঁকে বেড়মজুর ২ গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে নিয়ে যাওয়া হয়েছে। প্রভাবশালী মধ্যস্থতাকারীদের মাধ্যমে মমতার পুলিশের সঙ্গে ডিল করেছেন শাহজাহান। পুলিশ এবং বিচারবিভাগীয় হেফাজতে যখন থাকবেন, সেই সময় যাতে তাঁর যথাযথ যত্ন নেওয়া হয়, তাই নিয়ে রফা হয়েছে।' এরপরই শুভেন্দু লিখেছেন, শাহজাহানকে ফাইভ স্টারের সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। মোবাইল ফোন দেওয়া হবে। যাতে ভার্চুয়ালি তৃণমূলকে নেতৃত্ব দিতে পারেন। শুভেন্দুর সংযোজন, 'উডবার্ন ওয়ার্ডে তাঁর জন্য বেড রাখা হচ্ছে।'

আরও পড়ুন

শাহজাহান কোথায় রয়েছেন, তা নিয়ে অতীতেও সরব হয়েছিলেন শুভেন্দু। রাজ্যের মন্ত্রী অখিল গিরি দাবি করেছিলেন, শাহজাহান অসুস্থ। চিকিৎসার জন্য বাইরে গিয়েছেন। তবে কোথায় গিয়েছেন, তা জানাননি। এই আবহে শাহজাহানকে নিয়ে বিস্ফোরক দাবি করলেন শুভেন্দু। 

গত ৫ জানুয়ারি সন্দেশখালির দাপুটে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে ইডির তল্লাশি অভিযান ঘিরে গোলমালের ঘটনার পর থেকেই তপ্ত উত্তর ২৪ পরগনার ওই এলাকা। শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত তৃণমূল নেতা শিবপ্রসাদ হাজরা, উত্তম সর্দারদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। একের পর এক অভিযোগ প্রকাশ্যে আসে। জোর করে জমি দখল, মহিলাদের উপর অত্যাচার, যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে শাহজাহান-ঘনিষ্ঠ একাধিক নেতার বিরুদ্ধে। তারপর থেকেই নতুন করে তেতে রয়েছে সন্দেশখালি। গ্রেফতার করা হয়েছে উত্তম, বিজেপি নেতা বিকাশ সিংহকে। গ্রেফতার করা হয়েছে শিবপ্রসাদকেও। গ্রেফতার করা হয়েছে তৃণমূল নেতা অজিত মাইতিকেও। তবে শাহজাহান এখনও অধরা। 

এত দিন পরও শাহজাহানকে কেন গ্রেফতার করা হল না, এই নিয়ে সরব হয়েছেন রাজ্যের বিরোধী নেতারা। এই প্রসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্প্রতি দাবি করেছেন, শাহজাহানের গ্রেফতারির ক্ষেত্রে অন্তরায় কলকাতা হাইকোর্ট। তিনি এ-ও বলেছেন যে, আদালতই পুলিশের হাত-পা বেঁধে দিয়েছে। মঙ্গলবার এক্স হ্যান্ডলে ফের আদালতের নির্দেশকে দায়ী করেছেন অভিষেক। তিনি লিখেছেন, 'গত ৭ ফেব্রুয়ারি (পুলিশি তদন্তে) স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। তার পরের দিন, অর্থাৎ ৮ ফেব্রুয়ারি থেকেই হিংসা, বিক্ষোভ শুরু হয়।' গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেওয়া হয়নি বলে জানিয়েছে হাইকোর্ট। এরপরই তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জানান, ৭ দিনের মধ্যে শাহজাহানকে গ্রেফতার করা হবে। যা নিয়ে তৃণমূলকে বিঁধেছে বিরোধীরা। মঙ্গলবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছেন, 'বলছে ৭ দিনে গ্রেফতার করা হবে। তা হলে শাহজাহান কোথায় রয়েছেন, তা জানে তৃণমূল।'
 

Advertisement