scorecardresearch
 

Nandigram MLA Suvendu Adhikari on WB CM Mamata Banerjee : 'মালিক না থাকলে না থাকলে নাকি নন্দীগ্রাম হত না!' মমতাকে তোপ শুভেন্দুর

Nandigram MLA Suvendu Adhikari on WB CM Mamata Banerjee: তৃণমূলের সূর্য যখন মধ্যগগণে, ২১৩ সিট, নেতা, মালিক কোম্পানির চেয়ারম্যান, তিনবারের মুখ্যমন্ত্রী মমতা (WB CM Mamata Banerjee)-কে হারিয়েছে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikar)। বুধবার নন্দীগ্রাম (Nandigram)-এ এভাবে তৃণমূল কংগ্রেস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • কে ঠেলায় পড়ে খোঁজ রাখে, আর কে নিজের আত্মীয়ের মত খোঁজ রাখে সবাই জানে
  • সিপিআইএমের সূর্য যখন মধ্যগগণে, ছোট মুখ্যমন্ত্রী লক্ষ্ণণ শেঠকে ১ লক্ষ ৭৩ হাজার ভোটো হারিয়েছি
  • তৃণমূলের সূর্য যখন মধ্যগগণে, ২১৩ সিট, নেতা, মালিক কোম্পানির চেয়ারম্যান, তিনবারের মুখ্যমন্ত্রী মমতাকে হারিয়েছে শুভেন্দু অধিকারী, বললেন বিরোধী দলনেতা

Nandigram MLA Suvendu Adhikari on WB CM Mamata Banerjee: কে ঠেলায় পড়ে খোঁজ রাখে, আর কে নিজের আত্মীয়ের মত খোঁজ রাখে সবাই জানে। সিপিআইএমের সূর্য যখন মধ্যগগণে, ছোট মুখ্যমন্ত্রী লক্ষ্ণণ শেঠকে ১ লক্ষ ৭৩ হাজার ভোটো হারিয়েছি। তৃণমূলের সূর্য যখন মধ্যগগণে, ২১৩ সিট, নেতা, মালিক কোম্পানির চেয়ারম্যান, তিনবারের মুখ্যমন্ত্রী মমতা (WB CM Mamata Banerjee)-কে হারিয়েছে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikar)। বুধবার নন্দীগ্রাম (Nandigram)-এ এভাবে তৃণমূল কংগ্রেস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন তিনি (Nandigram MLA Suvendu Adhikari) নন্দীগ্রামে শহিদদের স্মরণ অনুষ্ঠানে যোগ দেন। পরে তিনি বলেন, শিকড় প্রচন্ড গভীরে। উপড়ানো খুব মুশকিল আছে। আজ সবাই সূর্যদেবের পুজো করছেন। সনাতনীরা এক না থাকলে বাংলাদেশ হবে। সবাই এক থাকবেন, ঐক্যবদ্ধ থাকবে। আমাদরে লড়াই চলছে। বাংলাতেও করব।

তৃণমূলকে প্রবল আক্রমণ
তিনি (Nandigram MLA Suvendu Adhikari) তৃণমূলকে বিঁধে বলেন, মালিক না থাকলে থাকলে নন্দীগ্রাম হত না। আসলে লালকৃষ্ণ আদবানি না এলে নন্দীগ্রামে কেউ ঢুকতে পারতেন না। কাউকে ঢুকতে দেয়নি। রূপনারায়ণের চর দিয়ে, গয়োখালির লঞ্চ পেরিয়ে, নন্দীগ্রামে এসেছি। সকাল ৮টায় বেরিয়ে বেলা। ওনাদের মালিক না থাকলে না থাকলে নাকি নন্দীগ্রাম হত না! 

তিনি (Nandigram MLA Suvendu Adhikari) দাবি করেন, সবাই ঢুকতে পারল কবে? ১৭ মার্চ, তৎকালীন লালকৃষ্ণ আদবানি, এসএস আলুওয়ালিয়া, সুষমা স্বরাজ, রাজনাথ সিং এসপিজির কমান্ডোরা ছিল। অবরোধ তুলতে তুলতে ভাঙাবেড়া দিয়ে সোনাচূড়া বাজারে পৌঁছেছি। 

শুভেন্দু (Nandigram MLA Suvendu Adhikari) বলেন, সেদিন যাদের সঙ্গে তৃণমূলের হয়ে তিনজন ছিলেন, তাঁদের মধ্যে আমার পিতৃদেব ছিলেন, আমি ছিলাম, আর দীনেশ ত্রিবেদী ছিলেন। তিনিও এখন তৃণমূলে। 

সভায় তিনি (Nandigram MLA Suvendu Adhikari) বলেন, রাজ্যসভা লোকসভা অচল করে রেখেছিল। ইউপিএ-১ সরকার আলোচনা করতে দেবে না। ৬২ দিন বিজেপির এমপির অধিবেশন অচল করে রেখেছিল। আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। পরে দুই কক্ষে দু'দিন ধরে নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়।

তাঁর (Nandigram MLA Suvendu Adhikari) কটাক্ষ, নেপোয় মারে দই! চকোলেট আর স্যান্ডউইচ খেয়ে অনশনের নামে নাটক করেছিলেন। শরবত খাওয়াতে এসেছিল রাজনাথ সিং, নন্দীগ্রামের রাস্তা সাফ করেছিলে কে লালকৃষ্ণ আদবানি।

মিথ্যে মামলার অভিযোগ
নন্দীগ্রাম (Nandigram)-এ শুভেন্দু বলেন, একসঙ্গে থাকুন বড় বড় আন্দোলেনর জন্য প্রস্তুত থাকুন। গত ৫ মাসে ১০০-র বেশি মিথ্যে মামলা করেছে। প্রায় ৪০০-র বেশি লোক গ্রেপ্তার হয়েছে, জামিন নিয়েছে। সার্টিফায়েড কপি ডিসেম্বরে জনস্বার্থ মামলা করব। সিপিআইএমকে সোজা করা লোক। অনেকে আসছেন। আরও আসুন। আপনাদের থেকেও এরা ভীষণ খারাপ। 

নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে বলেন, ভাইপোকে দিল্লিতে ডেকেছে, আর আমাকে ভবানী ভবনে ডেকেছে। এদের কী করে সোজা করতে হয় আমি জানি। ১৯৮৭ সলা থেকে কলেজে সিআর থেকে লড়াই করা। আপনারা যদি সঙ্গে থাকে, পথ ঠিক থাকে, আগেও জিতেছি, ভভিষ্যতেও জিতব। মমতা বন্দ্যোপাধ্য়ায় (WB CM Mamata Banerjee) কিছু বললে উত্তর দেব। বাকি এই সব লোক। হাতি চলে বাজার। কিছু বলতে পারবে না।