scorecardresearch
 

Tarakeswar Special Train: তারকেশ্বরে শ্রাবণী মেলা উপলক্ষে ৬ জোড়া স্পেশাল ট্রেন, কবে থেকে চলবে? তালিকা

তারকেশ্বরে শ্রাবণী মেলা শুরু হয় গুরুপূর্ণিমার দিন থেকে। শেষ হয় রাখিপূর্ণিমায়। এ বার মেলা শুরু হচ্ছে ২১ জুলাই রবিবার। ১৯ অগস্ট পর্যন্ত তা চলবে। প্রশাসনিক সূত্রে খবর, গোটা শ্রাবণ মাস জুড়ে তারকেশ্বর মন্দিরে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়।

Advertisement
তারকেশ্বর যাওয়ার জন্য ভক্তদের ভিড়। ফাইল ছবি তারকেশ্বর যাওয়ার জন্য ভক্তদের ভিড়। ফাইল ছবি
হাইলাইটস
  • তারকেশ্বরে শ্রাবণী মেলা শুরু হয় গুরুপূর্ণিমার দিন থেকে।
  • শেষ হয় রাখিপূর্ণিমায়।

তারকেশ্বরে শ্রাবণী মেলা শুরু হয় গুরুপূর্ণিমার দিন থেকে। শেষ হয় রাখিপূর্ণিমায়। এ বার মেলা শুরু হচ্ছে ২১ জুলাই রবিবার। ১৯ অগস্ট পর্যন্ত তা চলবে। প্রশাসনিক সূত্রে খবর, গোটা শ্রাবণ মাস জুড়ে তারকেশ্বর মন্দিরে লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয়। বিশেষ করে শ্রাবণ মাসের শনি, রবি ও সোমবার তিলধারণের জায়গা থাকে না তারকেশ্বর শহরে। ওই দিনগুলিতে ভক্তদের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যায়। মেলা অনুষ্ঠিত হয় শিবের 'জলাভিষেক' এর জন্য। শ্রাবণী মেলার সময়, তারকেশ্বর এবং শেওড়াফুলি স্টেশনে প্রচুর ভক্তদের ঢল দেখা যায়, যারা উৎসব ও ধর্মীয় রীতিতে অংশ নিতে আসেন।

ভক্তদের প্রয়োজনের কথা বিবেচনা করে পূর্ব রেলওয়ের হাওড়া বিভাগ শ্রাবণী মেলা উপলক্ষে তারকেশ্বরে ৬ জোড়া অতিরিক্ত লোকাল স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। যা হাওড়া-তারকেশ্বর শাখায় সব রবিবার, সোমবার এবং অন্যান্য উৎসবের দিনগুলিতে চলবে।

হাওড়া থেকে তারকেশ্বর পর্যন্ত যাত্রীদের নিয়ে যাওয়ার জন্য, ইএমইউ স্পেশাল ট্রেনগুলি হাওড়া থেকে সকাল ০৪:০৫ এবং দুপুর ১২:৫০ এ ছাড়বে এবং যথাক্রমে সকাল ০৫:৩৫ এবং দুপুর ০২:২০ এ তারকেশ্বরে পৌঁছাবে। একইভাবে, শিব দর্শনের পর ভক্তদের হাওড়া ফেরত নিয়ে আসার জন্য ইএমইউ স্পেশাল ট্রেনগুলি তারকেশ্বর থেকে সকাল ১০:৫৫ এবং রাত ০৯:১৭ এ ছাড়বে এবং যথাক্রমে দুপুর ১২:৩০ এবং রাত ১০:৪৫ এ হাওড়ায় পৌঁছাবে।

আরও পড়ুন

শেওড়াফুলি – তারকেশ্বর ইএমইউ স্পেশাল শেওড়াফুলি থেকে সকাল ০৬:৫৫, সকাল ০৯:২০, বিকেল ০৪:২০ এবং সন্ধ্যা ০৭:৪০ এ ছাড়বে এবং যথাক্রমে সকাল ০৭:৪৫, সকাল ১০:১৫, বিকেল ০৫:১০ এবং রাত ০৮:৩০ এ তারকেশ্বরে পৌঁছাবে। অন্যদিকে, তারকেশ্বর – শেওড়াফুলি ইএমইউ স্পেশাল তারকেশ্বর থেকে সকাল ০৫:৫৫, সকাল ০৮:১০, দুপুর ০২:৫০ এবং সন্ধ্যা ০৬:৪০ এ ছাড়বে এবং যথাক্রমে সকাল ০৬:৪৫, সকাল ০৯:০৩, বিকেল ০৩:৪০ এবং সন্ধ্যা ০৭:৩০ এ শেওড়াফুলিতে পৌঁছাবে। এই বিশেষ ট্রেনগুলি রুটের সব স্টেশনে থামবে।

Advertisement

 

Advertisement