scorecardresearch
 

Manik Bhattacharya Arrested: TET নিয়োগ দুর্নীতি: বয়ানে অসঙ্গতি, এবার মানিককে গ্রেফতার করল ED

Manik Bhattacharya Arrested by ED: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। সোমবার দুপুরে থেকে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হয় পলাশিপাড়ার বিধায়ককে। রাতভর জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার বয়ানে অসঙ্গতি এবং জেরায় অসহযোগিতার অভিযোগ এনে তাঁকে গ্রেফতার করে ইডি।

Advertisement
এবার গ্রেফতার মানিক ভট্টাচার্য, বয়ানে অসঙ্গতির দাবি করল ED এবার গ্রেফতার মানিক ভট্টাচার্য, বয়ানে অসঙ্গতির দাবি করল ED
হাইলাইটস
  • শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার গ্রেফতার হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য
  • সোমবার দুপুরে থেকে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হয় পলাশিপাড়ার বিধায়ককে

Manik Bhattacharya Arrested by ED: শিক্ষক নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় এবার গ্রেফতার হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। সোমবার দুপুরে থেকে সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করা হয় পলাশিপাড়ার বিধায়ককে। রাতভর জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার বয়ানে অসঙ্গতি এবং জেরায় অসহযোগিতার অভিযোগ এনে তাঁকে গ্রেফতার করে ইডি।

সংবাদমাধ্যম সূত্রের খবর, রাত ১টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। আরও জানা যায়, আজই তাঁর মেডিকেল টেস্ট করা হবে। এরপর আদালতে তোলা হবে।

আগেই, এসএসসি দুর্নীতিতে নাম জড়ানোয় গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। এবার টেট দুর্নীতিতে (TET Scam) ইডি'র  (ED) হাতে গ্রেফতার হলেন তৃণমূলের পলাশিপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্য। 

ইডি'র দাবি, মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ। তাঁকে নথি প্রমাণ দেখেনো হয়। শিক্ষক নিয়োগ দুর্নীতির বিষয়ে সবটাই জানতেন মানিক ভট্টাচার্য। পার্থ চট্টোপাধ্যায় এসএমএস করলে তাঁর উত্তর দিতেন তিনি। কিন্তু তাঁর তরফে এ প্রসঙ্গে কোনও সদুত্তর মেলেনি। 

মানিক ভট্টাচার্যের থেকে যে সমস্ত নথি বাজেয়াপ্ত করা হয়েছিল সেগুলি খতিয়ে দেখেন ইডির আধিকারিকরা। সেই নথিতে বেশ কিছু গরমিল রয়েছে বলে ইডি'র দাবি। এর পরই তাঁকে ফের তলব করা হয়।

ইডি একটি চার্জশিট পেশ করে অভিযোগ আনে, চাকরি প্রার্থীদের কাছ থেকে ঘুষ নিয়ে চাকরি দিয়েছিলেন মানিক। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি নাম ছিল তাঁরও। 

ইডি'র আরও দাবি, একাধিক প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি। এর আগে যে নথি তিনি জমা দিয়েছিলেন সেই নথিতে একাধিক গরমিল ছিল। আরও বেশ কিছু নথি চাওয়া হয়েছিল সেই সমস্ত নিয়ে তিনি হাজির হন।

এর আগে মানিকের বাড়িতে হানা দিয়েছিল  ইডি। টেট (TET) মামলায় আদালতের নির্দেশে অপসারিতও হন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য।  

Advertisement

Advertisement